মোটরচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত

নূর নিউজ: মোটরচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা আনতে এবং দুর্ঘটনা কমিয়ে আনতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভায় এ সিদ্ধান্ত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. মসিউর রহমান রাঙা, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ প্রমুখ।

সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের জানান, ‘পর্যায়ক্রমে আলোচনা করে ইজিবাইক, নসিমন, করিমন ও ভটভটিও বন্ধ করে দেওয়া হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সারা দেশে রিকশা-ভ্যানের মধ্যে মোটর লাগিয়ে রাস্তায় চলছে। শুধু সামনের চাকায় ব্রেক, পিছনের চাকায় কোনো ব্রেক নেই বা ব্যবস্থা থাকলেও তা অপ্রতুল। সেগুলো যখন ব্রেক করে যাত্রীসহ গাড়ি উল্টে যায়। এজন্য সারা দেশে প্যাডেলচালিত রিকশাকে যারা ইঞ্জিন দিয়ে রূপান্তর করেছেন, সেসব রিকশা-ভ্যান বন্ধ করার সিদ্ধান্ত আজকের সভায় নেওয়া হয়েছে।’

এ জাতীয় আরো সংবাদ

সরকার মোদির গোলামির জিঞ্জিরে দেশকে আবদ্ধ করেছে : মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

নূর নিউজ

প্রস্তাবিত বাজেট গতানুগতিক, গণমুখী নয়: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

আনসারুল হক

শ্বেতপত্রে প্রকাশিত ১১৬ আলেমের বিরু’দ্ধে দুদকের তদন্ত নতুন চক্রান্তের অংশ

নূর নিউজ