মোদির সেই চিঠির উত্তরে যা বললেন শাহবাজ

পাকিস্তানের সদ্য ক্ষমতা নেওয়া প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে আগেই শুভেচ্ছা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। । এর পর হাতে লেখা চিঠিও পাঠিয়েছিলেন তিনি। মোদির সেই চিঠির উত্তর দিয়েছেন শাহবাজ। ভারতের সঙ্গে শান্তি এবং সহযোগিতাপূর্ণ সম্পর্কেই পাকিস্তান আগ্রহী বলে জানিয়েছেন তিনি। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

চিঠিতে শাহবাজ শরিফ জম্মু ও কাশ্মীর সংকট সমাধানের কথাও বলেছেন। তিনি জানান, ইসলামাবাদ সব সময়ই শান্তিপূর্ণ ও পারস্পরিক সহযোগিতায় বিশ্বাসী।

মোদিকে দেওয়া চিঠিতে তিনি আরও লেখেন, অভিনন্দন বার্তার জন্য আপনাকে ধন্যবাদ। পাকিস্তান শান্তিপূর্ণ ও পারস্পরিক সহযোগিতার বন্ধনে বিশ্বাসী। জম্মু ও কাশ্মীরের মতো অমীমাংসিত বিরোধের শান্তিপূর্ণ নিষ্পত্তি অপরিহার্য। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তানের লড়াইয়ের কথা সবাই জানে। এবার দুই দেশের মধ্যে শান্তি ও সামাজিক-অর্থনৈতিক উন্নতির দিকে মনোযোগ দেওয়া প্রয়োজন।

এর আগে, গত সোমবার পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শাহবাজ শরিফ। তাকে অভিনন্দন জানিয়ে মোদি লেখেন, শুভেচ্ছা। শান্তি, সন্ত্রাসমুক্ত অঞ্চলের আশায় থাকবে ভারত। ভারত যে সব সময় প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার পক্ষে সে কথাও মনে করিয়ে দিয়েছিলেন মোদি। সেই চিঠিরই উত্তর দিলেন শাহবাজ।

এ জাতীয় আরো সংবাদ

সৌদি ক্রাউন প্রিন্সকে জ্বালানী নিয়ে রাজনীতি না করতে হুঁশিয়ারি বার্তা দিলেন পুতিন

নূর নিউজ

ঢাকা-বেইজিং ২১টি দলিল সই এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নত করতে ৭টি প্রকল্প ঘোষণা

নূর নিউজ

আল-আকসায় প্রবেশে বিধিনিষেধ দেবে ইসরায়েল

নূর নিউজ