মৌলভীবাজারে প্রবাসীদের অর্থায়নে দেড় কিলোমিটার ইটসলিং রাস্তা নির্মাণ

নিজস্ব প্রতিনিধি: ‘চাঁদভাগ গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থা’র উদ্যোগে ও অর্থায়নে রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের চাঁদভাগ গ্রামের সিলেট কুলাউড়া এশিয়া হাইওয়ে হতে ১৩লক্ষ টাকা ব্যয়ে প্রায় দেড় কিলোমিটার ইটসলিং রাস্তা নির্মাণ করেন গ্রামের প্রবাসীরা।এতে করে মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে বলে জানান এলাকাবাসী,গ্রামের মুরব্বি ও বিশিষ্টজনরা। প্রবাসীদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, এই গ্রামে রয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়,মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান । মানুষের যাতায়াতের প্রধান সড়ক হচ্ছে এটি।বর্ষার মৌসুমে চলাচলে একদম অনুপোযোগী ছিল এই রাস্তাটি।

তারা আরও জানান, বাংলাদেশ সরকারের বিভিন্ন মেয়াদে আসা জনপ্রতিনিধিরা দীর্ঘদিন ধরে আশ্বাস দিয়ে আসলেও কারো সু-দৃষ্টি পড়েনি এই গ্রামে। অবশেষে প্রবাসীরা আমাদের স্বপ্ন পূরণ করেছে। তাই প্রবাসীদের উদ্যোগে এলাকার যেকোনো উন্নয়নমূলক ও ভালো কাজে আমাদের সর্বাত্মক সহযোগিতা থাকবে। আমরা চাই প্রবাসীরা সমাজের ইতিবাচক পরিবর্তনে অগ্রণী ভূমিকা রাখুক।

প্রবাসীদের অর্থায়নে নির্মিত ইটসলিং রাস্তা। ছবি: নূর নিউজ

প্রধান উদ্যোক্তা কাতার প্রবাসী আতিক আসলাম জানান,সিলেট বিভাগ হচ্ছে প্রবাসী অধ্যূষিত অঞ্চল। আমরা চাইলে মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণে ভুমিকা রাখতে পারি।উন্নয়নশীল গ্রাম সামাজিক পরিবর্তন ও সাম্প্রদায়িক সম্প্রীতির সমাজ গড়তে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

রাস্তা নির্মাণে প্রতিনিধিত্ব করেন, নব কুমার দেব,আব্দুস সোবহান,কয়েছ মিয়া,সবুজ আহমদ প্রমুখ।

আর্থিক সহযোগিতা করেন, শাজাহান আসুক,হাবিবুর রহমান,আব্দুল কাদির,জয়নাল আবেদীন,আব্দুল মুকিদ,শাজান সারজন,অজয় দেব, মজমিল আলী,আব্দুল মালিক,সুহেল আহমদ,খালিছ মিয়া,সুন্দর আলী,মুহিবুর রহমান মঞ্জু,আছকান মিয়া,সুশীতল ধর,রাখাল ধর, লেবু মিয়া,আব্দুল মতিন, রাসেল আহমদ,শহিদ মিয়া, কয়েছ মিয়া, নবকুমার দেব, আব্দুস সোবহান,সন্তুষ দেব, মিলন দেব, বিধান দাস, আব্দুল মোতালিব, ফজর আলী, আব্দুল আহাদ, কুদ্দুছ মিয়া, রাজন মিয়া, আব্দুল জলিল জল্লা, জিয়াউর রহমান, সাইদুর রহমান,আব্দুল লতিব, ফারছু মিয়া, হেলাল আহমদ, আবজল মিয়া, খোকন মিয়া, রই মিয়া, রতন ধর, সজল দে, বিপ্লব দেব, সুনিল দেব, ঝুনু মিয়া, বিলাস ধর, বুধু দেব,রতিস দেব।

প্রবাসীদের উদ্যোগে পরামর্শ ও সহযোগিতার জন্য গ্রামবাসী আপামর জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান চাঁদভাগ গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থা’র নেতৃবৃন্দ ।

 

এ জাতীয় আরো সংবাদ

গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন, কূটনৈতিকদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের

নূর নিউজ

চা-শ্রমিকদের মজুরি ১৭০ টাকা নির্ধারণ করলেন প্রধানমন্ত্রী

নূর নিউজ

বাংলাদেশ থেকে আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

আনসারুল হক