যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইমাম উলামাদের উদ্যোগে খতমে নবুওয়াত মাহফিল

সুফিয়ান ফারাবী, নূর নিউজ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইমাম উলামা ও মুসল্লিদের উদ্যোগে আগামী ৩ অক্টোবর ২০২৩ খতমে নবুওয়াত মাহফিল অনুষ্ঠিত হবে। আন নুর কালচারাল সেন্টারের নিউইয়র্কের ব্যবস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নন্দিত ইসলামী আলোচক মাওলানা জুনায়েদ আল হাবিব।

যুক্তরাষ্ট্রের মাটিতে এটি প্রথম খতমে নবুওয়াত সম্মেলন। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের শেষ নবী এবং তার মাধ্যমে আল্লাহ নবুয়াত বন্ধ করেছেন, এই বিশ্বাস সম্পর্কে নিউইয়র্কে মুসলমানদের সচেতন করতেই এমন আয়োজন বলে জানান আন নুর কালচারাল সেন্টার নিউইয়র্কের পরিচালক মুফতি মোহাম্মদ ইসমাইল।

তিনি বলেন, বিশ্বজুড়ে কাদিয়ানী সম্প্রদায় ইসলামের ছদ্মবেশে রাসূলুল্লাহ’র (সা.) খতমে নবুওয়াত নিয়ে প্রশ্ন তুলছে। বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছেন। তাদের অপপ্রচার সম্পর্কে নিয়োগে অবস্থিত মুসলিম কমিউনিটিকে আরও সতর্ক করতে ইমাম উলামা ও তৌহিদী জনতার উদ্যোগে আমরা খতমে নবুওয়াত মাহফিল আয়োজন করতে যাচ্ছি। আশা করি, সম্মেলনের মাধ্যমে খতমে নবুওয়াত সম্পর্কে মানুষের ধারণা স্পষ্ট হবে। সেই সাথে কাদিয়ানী সম্প্রদায়েরসহ যেসব দল খতমে নবুওয়াত নিয়ে প্রশ্ন তোলে, তাদের অপপ্রচার সম্পর্কে সচেতন হতে পারবেন এখানে বসবাসরত মুসলিম কমিউনিটি।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত আন নূর কালচারাল সেন্টারের ব্যবস্থাপনায় আয়োজিত খতমে নবুওয়াত মাহফিলে মুফতি মোহাম্মদ আব্দুল্লাহ কাসেমীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মুফতি রুহুল আমিন কাসেমী। এছাড়া উপস্থিত থাকবেন নিউইয়র্কের বিভিন্ন মসজিদে ও ইসলামিক কালচারাল সেন্টারে দায়িত্বগত ইমাম, উলামা ও মসজিদ কমিটির দায়িত্বরত ব্যক্তিরা।

এ জাতীয় আরো সংবাদ

২০ কোটি নাগরিককে টিকা দিয়ে বিশ্বের জন্য উন্মুক্ত করবে যুক্তরাষ্ট্র

আনসারুল হক

যুক্তরাষ্ট্রে সপ্তাহান্তের ছুটিতে বন্দুক সহিংসতায় নিহত অন্তত ১৭

নূর নিউজ

এবার চীনের ২৬ ফ্লাইট বাতিল করল যুক্তরাষ্ট্র

নূর নিউজ