যুক্তরাষ্ট্র শুধু আমাদের নির্বাচন নিয়েই কথা বলে কেন : পররাষ্ট্রমন্ত্রী

বিশ্বের বিভিন্ন দেশে নির্বাচন হলেও যুক্তরাষ্ট্র শুধুমাত্র বাংলাদেশের নির্বাচন নিয়েই কথা বলছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

বুধবার (৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের গতি প্রকৃতি নিয়ে বিএসটি নাগরিক শীর্ষক আলোচনা সভায় তিনি এসব বলেন। এসময় তিনি আরও বলেন, বিশ্বের শ’খানেক দেশে নির্বাচন হয়েছে গত কয়েক মাসে। ডিসেম্বরের আগে আরও ২২টি দেশের নির্বাচন হবে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট আর জাতিসংঘ সেসব দেশের নির্বাচন নিয়ে কয়দিন কথা বলেছে? অথচ তারা প্রতিদিন আমাদের নির্বাচন নিয়ে কথা বলে।

মন্ত্রী বলেন, এবারের নির্বাচন হবে স্বচ্ছ ও সুন্দর। বাঙালি বিচক্ষণ জাতি। তারা যখন ভোট দেয় দেখে শুনেই দেয়।আমরা দেশে মারামারি-কাটাকাটি চাই না। আমরা দেশে শান্তি ও স্থিতিশীলতা চাই।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই নির্বাচনে শেখ হাসিনাকে যদি আমরা নির্বাচিত করতে পারি তাহলে তার ট্র্যাক রেকর্ড অনুযায়ী দেশ এগিয়ে যাবে নয়তো ২০০১-২০০৬ এর মতো অবস্থা হবে।

এসময় মন্ত্রী বলেন, আজকে সুখের দিন। আল কায়েদার হাতে জিম্মি একজন সেনা কর্মকর্তাকে দেশে ফিরিয়ে আনতে পেরেছি। এটা সম্ভব হয়েছে সকল দেশের সঙ্গে শেখ হাসিনার সুসম্পর্ক থাকার কারণে।

এ জাতীয় আরো সংবাদ

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ইন্তেকালে হেফাজতের শোক

নূর নিউজ

প্রথমবারের মতো পণ্য নিয়ে ঢাকা ছাড়ল লাগেজ ভ্যান

নূর নিউজ

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের দায় আওয়ামী লীগ নেবে না: আব্দুর রহমান

নূর নিউজ