যে কারণে ক্ষমা চাইলেন এরদোগান

আগামী ১৩ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনের প্রচারে ব্যস্ততম সময় পার করছেন প্রার্থীরা। এতে অংশ নিচ্ছেন বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তবে নির্বাচনি প্রচারে বেশি সময় দিতে গিয়ে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন এ প্রেসিডেন্ট।
মঙ্গলবার অসুস্থতার কারণে একটি টিভি সাক্ষাৎকার অনুষ্ঠান শেষ না করেই চলে যান এরদোগান। এর পর বুধবার তিনটি নির্বাচনি প্রচারের ক্যাম্পেইনে অংশগ্রহণ বাতিল করে দিতে বাধ্য হয়েছেন তুর্কি এ প্রেসিডেন্ট।

ধারণা করা হচ্ছে, নির্বাচন উপলক্ষ্যে বিভিন্ন জায়গায় যাওয়ার কারণে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন ৬৯ বছর বয়সি এরদোগান।

মঙ্গলবার যে টিভি সাক্ষাৎকারে তিনি উপস্থিত হয়েছিলেন, সেটি নির্ধারিত সময়ের ৯০ মিনিট আগে শুরু হয়। অনুষ্ঠান শুরু হওয়ার ১০ মিনিটের মাথায় হঠাৎ করে বিজ্ঞাপনে চলে যায় টিভি চ্যানেলটি।
যখন সম্প্রচার স্থগিত করে দেওয়া হয়, তখন কেউ একজনকে টিভির পেছন থেকে বলতে শোনা যায়, ‘ওহ ওয়াও।’

এর ১৫ মিনিট পর প্রেসিডেন্ট এরদোগান আবারও টিভির পর্দায় ফিরে আসেন এবং তিনি দর্শকদের কাছে ক্ষমা প্রার্থনা করে বলেন, গতকাল এবং আজ অনেক কঠিন পরিশ্রম হয়েছে। এ কারণে পাকস্থলীর ফ্লুতে আক্রান্ত হয়েছি। আমি আপনার এবং দর্শকদের কাছে ক্ষমা চাচ্ছি।
ওই সময় এরদোগানের চেহারা কিছুটা বিষন্ন ও মলিন দেখা যাচ্ছিল। তিনি দর্শকদের কাছে ক্ষমা চাওয়ার কিছুক্ষণ পরই সাক্ষাৎকার অনুষ্ঠানটি শেষ করে দেওয়া হয়।

এর পর বুধবার কেন্দ্রীয় আনাতোলিয়ান প্রদেশে তিনটি নির্বাচনি প্রচার ক্যাম্পেইন বাতিল করেন এরদোগান। তার বদলে ভাইস প্রেসিডেন্ট ফুয়াত ওকতে ওই ক্যাম্পেইনগুলোতে যোগ দেন।
পরে এরদোগান জানান, বুধবার সারা দিন বিশ্রাম নেন এবং বৃহস্পতিবার আবারও নিজের স্বাভাবিক কাজকর্ম শুরু করবেন এরদোগান।

সূত্র: আরব নিউজ।

এ জাতীয় আরো সংবাদ

আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের কপালে পরাজয় ও বিপর্যয় ছাড়া আর কিছু জোটেনি

নূর নিউজ

পর্যটন ভিসায় আমিরাতে গিয়ে ভিক্ষা করছেন অনেকে

নূর নিউজ

জেল থেকে যে বার্তা দিলেন ইমরান খান

নূর নিউজ