রমজানের আগেই ৮০০ পণ্যের দাম কমলো কাতারে

চলতি বছর পবিত্র রমজান মাস শুরু হবে ২ এপ্রিল থেকে। তার আগেই রমজান মাসে রোজাদারদের সেবায় ৮০০টিরও বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার।

বুধবার থেকেই এ মূল্যছাড় কার্যকর হবে।

মঙ্গলবার এক বিবৃতিতে এ সুখবরটি দেয় দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।

বিবৃতিতে কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় বলেছে, ‘পবিত্র রমজান উপলক্ষে আট শতাধিক পণ্যের দাম কমানো হয়েছে। আগামী ২৩ মার্চ থেকে রমজান মাস শেষ হওয়ার আগ পর্যন্ত দেশের সবাই এই সুবিধা ভোগ করবেন। কাতারের সব বাজার ও সুপারশপে সরকারের এই আদেশ কার্যকর থাকবে।

রমজান মাস শেষ না হওয়া পর্যন্ত নির্দিষ্ট দামগুলো মেনে চলতে নির্দেশ দিয়েছে কাতার প্রশাসন।

বাণিজ্য মন্ত্রণালয় সতর্ক করে দিয়েছে যে, রমজান মাসজুড়ে কাতারের সব বাজার ও সুপারশপে ভোক্তা অধিকার রক্ষা কর্মকর্তাদের অভিযান চলবে। নির্দেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অভিযোগ করতে বলা হয়েছে। এছাড়া ১৬০০১ নম্বরে কল করেও অভিযোগ করা যেতে পারে বলে জানানো হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম কাতার ট্রিবিউন জানিয়েছে, রমজান উপলক্ষ্যে মূল্য কমানো পণ্যসমূহের মধ্যে ময়দা, মধু, সিরিয়েল, কর্নফ্লেক্স, ইয়োগার্ট, দুধ ও ডেইরি সামগ্রী, গুঁড়া দুধ, কন্ডেন্সড মিল্ক, পনির, ফলের রস, চিনি, কফি ও কফিজাত দ্রব্য, খেজুর, মিনারেল ও বোতলজাত পানি, অ্যালুমিনিয়াম ফয়েল, পেপার ন্যাপকিন, ওয়াশিং পাউডার, ট্র্যাশ ব্যাগ, পেস্ট্রি, পাস্তা, চাল, শিম, হিমায়িত শাক-সবজি, মুরগির মাংস ও পোলট্রিজাত দ্রব্য, মাংস, ডিম, টমেটো পেস্ট, চা, ঘি, ইস্ট, লবন, ভোজ্য তেল, ব্যাক্তিগত ও গৃহস্থালি পরিচ্ছন্নতা সামগ্রী প্রভৃতি উল্লেখযোগ্য।

এ জাতীয় আরো সংবাদ

বাইডেন বলেছেন নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে তার চেয়ে যোগ্য কেউ নেই

নূর নিউজ

এস-৪০০ নিয়ে এক পা-ও পিছিয়ে আসা সম্ভব নয়: এরদোগান

নূর নিউজ

প্রথম বারের মতো ইতালিতে ৭০ জন হাফেজে কুরআনকে সংবর্ধনা

নূর নিউজ