রাজনৈতিক পরিচয়ধারী বিচারপতিদের পদত্যাগের দাবি জামায়াতের

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রাজনৈতিক পরিচয়ধারী বিচারপতিদের পদত্যাগের আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী।

দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার শনিবার (১০ আগস্ট) এক বিবৃতিতে বলেন, ফ্যাসিস্ট সরকার বিগত ১৬ বছর যাবৎ দেশের বিচার বিভাগে সুবিধাভোগী, অযোগ্য, অদক্ষ দলীয় লোক বসিয়ে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। মানুষের ন্যায়বিচার পাবার অধিকার কেড়ে নিয়েছে। দেশের নাগরিকগণ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। বর্তমানে দেশের আদালতগুলো স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

বিবৃতিতে তিনি আরও বলেন, দেশে আইনের শাসন, ন্যায়বিচার, সাম্য ও মানবাধিকার প্রতিষ্ঠা জরুরি হয়ে পড়েছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের আত্মস্বীকৃত শপথবদ্ধ রাজনৈতিক পরিচয়ধারী বিচারপতিদের দ্বারা আইনের শাসন ও সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করা সম্ভব নয়। তাই দেশের নাগরিকদের ন্যায় বিচার ও সামাজিক সাম্য প্রতিষ্ঠা করা এবং দেশের সর্বোচ্চ আদালত যাতে স্বাধীনভাবে কাজ করতে পারে সেই লক্ষ্যে অবিলম্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের দলীয় পরিচয়ধারী বিচারপতিদের পদত্যাগ করার আহ্বান জানাচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ

সীতাকুণ্ডে আহতদের রক্ত দিতে ছাত্রদলের জরুরি নির্দেশনা

নূর নিউজ

শেখ হাসিনা নির্বাচনে হারলে ‘চিন্তিত’ হয়ে পড়বে ভারত

নূর নিউজ

নয়াদিল্লিতে বিজেপি সভাপতি ও সেক্রেটারির সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক

নূর নিউজ