বাজারে এসেছে শীতের সবজি, কমেনি দাম

নিজস্ব প্রতিবেদক, নূর নিউজ

বাজারে পর্যাপ্ত শীতের সবজি থাকলেও এখনো চড়া দামেই চলছে সবজির কেনাবেচা। ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন এলাকায় শীতের মৌসুমী সবজির ব্যাপক আমদানি হলেও চড়া মূল্যেই সবজি ক্রয় করতে হচ্ছে ভোক্তাদের।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে শীতে সবজির দাম কমবে বলে যে অপেক্ষায় ছিলেন ভোক্তারা, সেই আসা এখনো ধরা দেয় নি। টমেটো, সিম, গাজরসহ শীতের বাহারি রকমের সবজিগুলোর দাম এখনও নাগালে আসেনি।

রাজধানী ঢাকার কয়েকটি কাঁচাবাজার পরিদর্শন করে এই চিত্র দেখা গেছে। আবুল হাসান নামক একজন ক্রেতা বলেন, আশায় ছিলাম শীত আসলে সবজির দাম কমবে। কিন্তু কমেনি। এখনো আগের মতো দামেই সবজি ক্রয় করতে হচ্ছে। বিশেষত শিম, টমেটো ও গাজরের দাম একদমই কমেনি। আমরা আশাহত।

তবে মৌসুমের শুরুতে বাজারে আসা নতুন আলু, ফুলকপি, কাঁচা মরিচ সহ কিছু কিছু সবজির দাম কমেছে।

সবজি বিক্রেতা শামসুল ইসলাম জানান, অন্যান্য জিনিসের দাম না কমলেও বাজারে নতুন আলু এসেছে, দামও কমেছে। কাঁচা মরিচ হাতের নাগালে ও ফুলকপিরও দাম কিছুটা কমেছে।

অন্যদিকে সবজির দাম না কমায় ক্রেতাশূন্য সবজির বাজারে বিক্রেতাদেরও মন ভালো নেই। তাই ব্যবসায়ীরাও চান অতি দ্রুতই যেন কমে আসে মৌসুমী সবজির দাম।

দীর্ঘদিন ধরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা সাধারণ মানুষ। অপেক্ষা করছিলেন শীতের। দাম কমলে পছন্দমত সবজি কিনবেন বলে আশায় ছিলেন তারা। কিন্তু সেই আশা এখনো ধরা দেয় নি।

এ জাতীয় আরো সংবাদ

সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই

আনসারুল হক

জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাবনা

নূর নিউজ

‘শ্বাসকষ্ট সইতে না পেরে’ দিনমজুরের আত্মহত্যা

আনসারুল হক