শেখ হাসিনার পদত্যাগের পর দেশ শান্তির পথে এগোচ্ছে: ড. ইউনূস

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পর পতনের পর এখন বাংলাদেশে দ্রুত শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনা জরুরি বলে মন্তব্য করেছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির সঙ্গে আলাপে এই অর্থনীতিবিদ সতর্ক করে বলেন, দ্রুত শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনা না গেলে এর প্রভাব দুই প্রতিবেশী দেশ ভারত এবং মিয়ানমারে পড়তে পারে।

ড. ইউনূস বলেন, শেখ হাসিনার পদত্যাগের পর দেশ শান্তির পথে এগোচ্ছে। কিন্তু এখন আনন্দ-উৎসব করতে গিয়ে যাতে পরিস্থিতির অবনতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার থেকে দেশের সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দেয়।

ড. ইউনূসও একই বার্তা দিয়েছেন, বিজয় উদযাপনের পর সবাইকে ঘরে ফেরার আহ্বান জানিয়েছেন। আর (মঙ্গলবার) সকাল থেকে সব স্বাভাবিক হয়ে যাওয়া উচিৎ।

উল্লেখ্য, দীর্ঘ এক মাস ছাত্র-জনতার আন্দোলনের পর গতকাল সোমবার দেশ ছেড়ে পালিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়ার জন্য তাকে ৪৫ মিনিট সময় দিয়েছিল সেনাবাহিনী। পরে সামরিক হেলিকপ্টারে করে ভারতের উদ্দেশে উড়াল দেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ

মুখে বললেও বাস্তবে নির্বাচন কমিশনের ক্ষমতা নেই: ড. তোফায়েল আহমেদ

নূর নিউজ

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ

নূর নিউজ

উত্তরায় প্রাইভেটকারে গার্ডার: ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

নূর নিউজ