শেখ হাসিনার সঙ্গে আমার ছবির খন্ডিত অংশ ছড়িয়ে দেয়া হয়েছে

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একটি ছবির খণ্ডিত অংশ ব্যবহার করে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস ড. ওয়ালীয়ুর রহমান খান।

শনিবার গণমাধ্যমে প্রেরিত প্রতিবাদলিপিতে তিনি বলেন, সম্প্রতি বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক অতিরিক্ত দায়িত্ব হিসাবে জুমার নামাজ পড়ানো নিয়ে আমার নাম ও একটি খণ্ডিত ছবি ব্যবহার করে কয়েকটি গণমাধ্যমে যে সংবাদ প্রচার হয়েছে তা সঠিক নয়। তাছাড়া নিউজে ব্যবহৃত ছবিটিও আলোচ্য বিষয়ের নয়।

 

ড. মাওলানা ওয়ালীয়ুর রহমান খান বলেন, বাস্তবতা হলো গত বছর সরকারের আমন্ত্রণে জাতীয় ইমাম সম্মেলন-২০২৩ উপলক্ষ্যে সৌদি আরবের মসজিদে নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান বাংলাদেশ সফর করেন। তার ওই সফরে আমাকে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দোভাষী হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

 

সম্মেলনে মসজিদে নববীর ইমামের বক্তব্য আমি অনুবাদ করি। ওই সফরে মসজিদে নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেখানেও আমি দোভাষী হিসেবে ছিলাম। এমন ছবি রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ দেশ বিদেশের আরো ভিভিআইপিদের সঙ্গে দোভাষী হিসাবে থেকে থাকতে পারে। মূলত ওই ছবিটি ব্যবহার করে এখন উদ্দেশ্যমূলকভাবে অপপ্রচার চালানো হচ্ছে।

প্রতিবাদলিপিতে তিনি আরও বলেন, মসজিদে নববীর ইমামের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাতের ছবিটির একাংশ কেটে এটিকে আমার সঙ্গে শেখ হাসিনার বৈঠক বলে সোশ্যাল মিডিয়াসহ সব জায়গায় ছড়ানো হয়েছে। অথচ বাস্তবতা এমন ছিলো না। ইসলামিক ফাউন্ডেশনে কর্মরত মুহাদ্দিস হিসেবে সরকারি বিভিন্ন অনুষ্ঠানে দোভাষী হিসেবে আমি দায়িত্ব পালন করেছি। এগুলো আমাকে অফিসিয়াল কর্তব্য হিসেবেই পালন করতে হয়েছে। সুতরাং এখন নতুন করে এসব নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো অবকাশ নেই।

এ জাতীয় আরো সংবাদ

চ্যালেঞ্জের মধ্যেও স্বাস্থ্যসেবায় সফল বাংলাদেশ : প্রধানমন্ত্রী

নূর নিউজ

জনগণকে দুর্ভিক্ষের ভয় না দেখিয়ে লুটপাট বন্ধ করুন

নূর নিউজ

১২ দিনে দেশে ১০০ কোটি ডলার পাঠিয়েছেন প্রবাসীরা

আনসারুল হক