সংবিধানের ভিত্তিতে বিরোধীদের যে কোনো শর্ত মানা হবে : আমু

সংবিধানের ভিত্তিতে বিরোধীদের যে কোনো শর্ত মেনে নিতে সরকার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

শনিবার (১২ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সাম্যবাদী দলের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ‘বিএনপিসহ বিরোধীরা আন্দোলন করছে। যদিও তারা একেক সময় একেক কথা বলছে। কখনো নির্বাচনকালীন সরকার, কখনো অন্তর্বর্তীকালীন সরকার। সে যাই হোক, সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের যে কোনো শর্ত মানা হবে। কিন্তু তা হতে হবে সংবিধানের ভিত্তিতে।

তিনি বলেন, মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে বিরোধীদের মধ্য থেকে সংখ্যানুপাতের ভিত্তিতে নির্বাচনকালীন সময়ে মন্ত্রী নিয়োগ দিতেও আওয়ামী লীগ সম্মত আছে। এ লক্ষ্যে আলোচনার জন্যও আওয়ামী লীগ প্রস্তুত আছে।

আমু বলেন, আজকে বিএনপি ভোটের ব্যবস্থা নিয়ে প্রশ্ন করছে। কিন্তু এসব নষ্ট করেছে কারা। তারাই তো করেছে। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে খালেদা জিয়া বলেছিলেন, পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। এখন বলি, তত্ত্বাবধায়ক সরকারের জন্য কোনো পাগল ও শিশুকে ঠিক করেছেন?

১৪ দলের সমন্বয়ক বলেন, নির্বাচনে তারা হেরে গিয়ে বিএনপি এখন বয়কটের রাজনীতি শুরু করেছে। তাদের আন্দোলনের মূল কারণ গণতন্ত্র প্রতিষ্ঠা নয়, বরং দেশকে পাকিস্তানি ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া।

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, নিত্যপণ্যের দাম বাড়ার কারণে অনেকে হয়তো বিএনপির সমাবেশে যাচ্ছেন। কিন্তু একটা বিষয় মনে রাখা দরকার, আমগাছ থেকে যেমন কাঁঠাল হয় না, বিএনপির কাছ থেকে গণতন্ত্র হবে না।

এ জাতীয় আরো সংবাদ

টিটিই শফিকুল ইসলামকে বরখাস্তের আদেশ প্রত্যাহার : রেলমন্ত্রী

নূর নিউজ

২৭ নভেম্বর ওলামা-মাশায়েখ সম্মেলন করবে হেফাজত

নূর নিউজ

তিনদিনের মধ্যে বজ্রসহ বৃষ্টি হতে পারে

নূর নিউজ