সমাজে আলেমদের সম্মান সবচেয়ে বেশি: প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক

সমাজের সবচেয়ে সম্মানের স্থানে আলেমরা রয়েছেন বলে মন্তব্য করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এক ফেসবুক স্ট্যাটাসে তিনি এই মন্তব্য করেন। সিংড়া উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম এবং আলেম-ওলামাদের সাথে বিশেষ মতবিনিময় সভায় যোগ দেন তিনি। সেই অনুষ্ঠানের ছবি নিজের ফেসবুক পেইজে পোস্ট করে লিখেছেন নিজে আলেম হতে পারিনি তবে আলেমদের কথা শোনা ও আলেম দের সাথে সুসম্পর্ক রাখার চেষ্টা করি। নুর নিউজের পাঠকদের জন্য প্রতিমন্ত্রীর ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো।

‘আমাদের সমাজে সবচেয়ে সম্মানের ও উঁচু স্থানে আলেমদের অবস্থান এবং সাধারণ মানুষের কাছে আপনাদের গ্রহণযোগ্যতাও বেশি। আমাদের ধর্মেও একই কথা বলা আছে। কিন্তু আমি আলেম হতে পারেনি, তবে আলেমদের কথা শুনা ও আলেমদের সাথে সুসম্পর্ক রাখার চেষ্টা ও ইচ্ছা আছে আমার মনে এবং আমি সেটা করে যাওয়ার চেষ্টা করি।

আপনারা অবগত আছেন আমাদের সমাজে অনেক অসাধু ও অপপ্রচারকারী আছে, তারা বিভিন্ন ধরনের ভুল তথ্য দিয়ে মানুষের মনে ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা করছে। আমরা সবাই জানি বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমাজে শান্তি, সম্প্রীতি ও ইসলামিক সংস্কৃতি প্রতিষ্ঠা করার জন্য প্রতিটা উপজেলায় মডেল মসজিদ প্রতিষ্ঠা করেছেন, মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছেন, অনেক ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে দিয়েছেন। এই সত্য কথাগুলো আমাদের বলতে হবে এবং মিথ্যাবাদী ও অপপ্রচারকারীদের প্রতিহত করতে হবে।

আমি একজন মানুষ, আমার অনেক ভুলত্রুটি আছে। আপনারা যারা আলেম ও বিজ্ঞজন আছেন, তাঁদের কাছে আমার অনুরোধ- আপনারা সমাজের সঠিক চিত্রটা তুলে ধরবেন, উন্নয়ন-সুশাসনের কথা তুলে ধরবেন এবং আমাকে পরামর্শ দিয়ে সহযোগীতা করবেন। আমি যেন আলেম সমাজ, মানুষ ও ইসলামের খাদেম হয়ে মরতে পারি আপনারা আমার জন্য দোয়া করবেন।

– পলক’

এ জাতীয় আরো সংবাদ

বিয়ের মাধ্যমেই কেবলমাত্র পবিত্র ভালোবাসার স্বাদ আস্বাদন করা যায়

নূর নিউজ

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নূর নিউজ

আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে ‘আমলা লীগ’: মির্জা ফখরুল

আনসারুল হক