সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব চাওয়ায় অন্তর্বর্তীকালীন সরকারকে চরমোনাই পীরের শুভেচ্ছা

ষবিগত ১৬ বছরের স্বৈরাচারী জালিম হাসিনার পতনের পর ‘সরকারি চাকরিজীবীদের সম্পদের বিবরণী চেয়ে প্রজ্ঞাপন’ জারি করায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই অন্তর্বর্তীকালীন সরকারকে আন্তরিক মোবারক জানিয়েছে বলেছেন, ‘বিচার বিভাগ-সিভিল প্রশাসন-পুলিশ প্রশাসনসহ সর্বত্রই স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার উদ্যোগ, হিসাব না দিলেই মামলা’ এধরনের সিদ্ধান্ত সময়ের সবচেয়ে ভালো ও যুগোপযোগি সিদ্ধান্ত বলে অভিহিত করেছেন।

আজ সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ‘সরকারি চাকরিতে ২৬টি ক্যাডার রয়েছে। পাঁচ বছর পরপর সরকারি কর্মচারীর নিজ সম্পদ বিবরণী নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের কাছে জমা দেওয়ার কথা’ কিন্তু কেউ-ই সরকারের এ সিদ্ধান্ত মানছে না। ফলে সরকার দলীয় নেতাকর্মী, মন্ত্রী-এমপি, সরকারের প্রশাসনের কর্মকর্তা কর্মচারী সকলে মিলে দেশের সম্পদ লুটপাট করে খাচ্ছে।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, অন্তর্বর্তীকালীন সরকার যে সিদ্ধান্ত নিয়েছে, এ সিদ্ধান্ত ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এমন একটি সিদ্ধান্তের জন্যে বর্তমান উপদেষ্টা সরকারকে কী বলেন ধন্যবাদ দিবো তার ভাষা খুঁজে পাচ্ছি না।

তিনি বলেন, অন্তর্র্বর্তীকালীন সরকারের সকল গঠনমূলক কাজে ইসলামী আন্দোলন বাংলাদেশ সর্বাত্মক সহযোগিতা করবে।

পীর সাহেব চরমোনাই বলেন, পতিত হাসিনার অবৈধ আদেশ-নির্দেশ পালন করায় ১৫ বছর সিভিল প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা ফ্রি স্টাইলে দুর্নীতি করার সুযোগ পেয়েছেন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়। বিগত আওয়ামী রাজনীতির পুনরাবৃত্তি দেখতে চায় না জনগণ। মানুষ সুখে শান্তিতে বসবাস করতে চায়। সন্ত্রাস, চাঁদাবাজ ও দখলদারিত্বের অবসান চায়।

এ জাতীয় আরো সংবাদ

রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের ক্ষমতা কারো নেই : জি এম কাদের

আনসারুল হক

বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনতা ভোগ করছে: তথ্যমন্ত্রী

আলাউদ্দিন

এবার ‘অসহযোগ আন্দোলনের’ ঘোষণা বিএনপির

নূর নিউজ