নগরীতে ইসলামী আন্দোলনের মশারী বিতরণ অনুষ্ঠান, সরকারেকে পদত্যাগে বাধ্য করে দেশকে সংঘাতের হাত থেকে বাঁচাতে হবে: মাওলানা ইমতিয়াজ

নগরবাসীকে ডেঙ্গুর মহামারির মধ্যে রেখে দক্ষিণের মেয়র বিদেশে পাড়ি জমিয়ে অত্যন্ত দায়িত্ব জ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, দেশব্যাপী ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। বিশেষ করে দুই ঢাকা সিটির মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে অসহায় হয়ে পরছে। হাসপাতালে জায়গা নেই, ভাল চিকিৎসা সেবা নেই। বিশ্বের অনেক দেশে ডেঙ্গুর ভাল চিকিৎসা সেবা আবিস্কার হলেও বাংলাদেশ সরকার তা ক্রয় করতে পারছে না, কেবলমাত্র দুর্নীতির কারণে। দক্ষিণের মেয়র নগরবাসীকে ডেঙ্গুতে রেখে নিজে বাঁচতে বিদেশে পাড়ি জমিয়েছেন। নগরবাসীর ভোটে নির্বাচিত নন বলে নগরীর জনগণের প্রতিও কোন দরদ নেই। এধরনের মেয়র নগরবাসী চায় না। লজ্জা থাকলে ব্যর্থতার দায় নিয়ে দুই সিটি মেয়রকে পদত্যাগ করা উচিত ছিল। তিনি বলেন, ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির বিশাল বাজেট মেয়রদ্বয় খেয়ে ফেলেছেন।

আজ সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের কোতয়ালী থানা শাখার উদ্যোগে বাবুবাজার বড় মসজিদ সংলগ্ন ডেঙ্গু সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মশারী বিতরণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ঢাকা মহানগর দক্ষিণের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক এম.এম শোয়াইব। সংগঠনের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও কোতয়ালী থানা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের সভাপতিত্বে এবং সেক্রেটারী ডা. এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপদেষ্টা আলহাজ্ব নুরুন্নবী, হাজী মোহাম্মদ ইউনুছ দেওয়ান, বাবুবাজর ঘাট মসজিদের মুতাওয়াল্লি শরাফাত হোসেন কোয়েল, সাকিব হোসেন।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দেশ ভয়াবহ সংঘাতের দিকে এগুচ্ছে। সরকার সংঘাত সৃষ্টি করে রেখেছে। বিরোধী দলের কর্মসূচির দিন ভিন্নভাবে শান্তি সমাবেশের মাধ্যমে অশান্তি সৃষ্টি করে মাদরাসা ছাত্র হাফেজ রেজাউল করীমকে পিটিয়ে হত্যা করেছে। এই হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। তিনি দেশকে সংঘাতের হাত থেকে রক্ষায় পীর সাহেব চরমোনাই ঘোষিত জাতীয় সরকারের ফর্মূলা মেনে সরকারকে পদত্যাগে দাবি জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, সরকার জনগণের মতামতের তোয়াক্কা করছে না। তারা জোরে বলে ক্ষমতায় থেকেই নির্বাচন দিয়ে ২০১৪-২০১৮ সালের পুনরাবৃত্তি করতে চায়। কিন্তু জনগণ তা কখনো করতে দেবে না।

এ জাতীয় আরো সংবাদ

পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ল

নূর নিউজ

‘ডেঙ্গুর প্রকোপ থাকবে নভেম্বর পর্যন্ত’

নূর নিউজ

মার্কিন সরকারকে নিয়ে সবাই খেলছে : পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ