সরকারের পদত্যাগ ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না

বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান সরকার দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার কেড়ে নিয়েছে। তাই এই সরকার ক্ষমতায় থাকলে দেশে কোনোদিনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং হারানো গণতন্ত্র ফিরে আসা অসম্ভব। এজন্য আমরা বলেছি, অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে, নিশিরাতের অবৈধ সংসদ এবং আজ্ঞাবহ কমিশন ভেঙে দিতে হবে। এ ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। এসব দাবি আদায় করে সরকারকে বিদায় করতে যা যা করা প্রয়োজন দলের প্রতিটি নেতাকর্মীদের তা-ই করতে হবে।

গতকাল বিকালে নগরীর রেজিস্ট্রারি মাঠে সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর বিএনপি আয়োজিত কালোপতাকা গণমিছিল-পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, তারা এত বড় নির্লজ্জ, সারা পৃথিবীতেও তাদের মতো আর নির্লজ্জ নেই। ক্ষমতায় টিকে থাকতে এবং লুটপাট করার জন্য তারা সব করতে পারে। পদত্যাগের কথা শুনলে ভীত হয়ে যায়, চেয়ারের মায়া ছাড়তে পারে না।

দেশবাসী জেগে উঠেছে, পদত্যাগ করতেই হবে, এর বিকল্প নেই। আমাদের দাবি একটাই, একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। আর নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ নির্বাচন অনুষ্ঠিত হলে জনগণের সরকার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে।

আর দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হলে সিলেটবাসীর প্রিয় নেতা এম ইলিয়াস আলী সহ গুম হওয়া দলের নেতাকর্মীদের ফিরিয়ে আনা সম্ভব হবে। তাই দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে রাজপথে নামতে হবে।

 

 

এ জাতীয় আরো সংবাদ

ডা. জাফরুল্লাহর বক্তব্যকে সত্য দাবি জামায়াতের

নূর নিউজ

চকবাজারে পলিথিন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট

নূর নিউজ

ডেঙ্গিতে বছরের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

নূর নিউজ