সরকার পরিবর্তনের ফায়সালা হয়ে গেছে: নুর

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সরকার পরিবর্তন হবে- এটা আল্লাহ আসমানে ফয়সালা হয়ে গেছে। যেকোনো সময় পরিবর্তন হবে, মাস্ট বি চেঞ্জ।

আজ বুধবার (২৩ আগস্ট) দুপুরে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে গণঅধিকার পরিষদের (নুর) উদ্যোগে ‘নাগরিকদের সাংবিধানিক মৌলিক ও মানবাধিকার সুরক্ষা’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, চলমান একদফার আন্দোলনে এই সরকার অত্যন্ত ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছে। কতটা ভীত-সন্ত্রস্ত হলে একটা বৃহৎ বিরোধী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বক্তব্য আজকে টেলিভিশনে- পত্রিকায় প্রচার করা যাচ্ছে না। এর চেয়ে কুৎসিত রাষ্ট্রব্যবস্থা কী হতে পারে? জনবিচ্ছিন্ন এই সরকারের পদক্ষেপ আর কী হতে পারে যে, বিরোধী দলের লিডারের বক্তব্য টেলিভিশনে প্রচার করা যাবে না। এখন তিনি (তারেক রহমান) ইউটিউবে, ভার্চুয়ালি বক্তব্য দেন- সেটাও বন্ধ করার জন্য নাকি হাইকোর্টের দৃষ্টিতে আনা হয়েছে।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট থেকে ইউনাইটেড ল‘ইয়ার্স ফ্রন্ট আওয়াজ তুলেছে, তারা সারাদেশের আইনজীবীদের নিয়ে যে কর্মসূচি করছেন আমরা এই সমাবেশ থেকে তাদের প্রতি সংহতি জানাচ্ছি। এই সরকারের পতনে সকলকে সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান ভিপি নুর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার হটাতে ‘বড় রকমের ঝাঁকুনি’ দরকার বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গণঅধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক রাশেদ খানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন- কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এনপিপির চেয়ারম্যান ডা. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন, এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আবদুল লতিফ মাসুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রুহুল আমীন, গণঅধিকার পরিষদের এসএম নূরে এরশাদ সিদ্দিকী, রাখাল রাহা প্রমুখ নেতৃবৃন্দ।

এ জাতীয় আরো সংবাদ

বিএনপি-জামায়াতের সময়ে প্রাথমিক স্বাস্থ্যসেবার সুযোগ বন্ধ হয়ে যায়: প্রধানমন্ত্রী

নূর নিউজ

দেশীয় খেলাকে গুরুত্ব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নূর নিউজ

সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে:পীর সাহেব চরমোনাই

নূর নিউজ