সরাইলে নেতাকর্মীদের সাথে আবুল হাসানাত আমিনীর মতবিনিময়

ঈদুল আযহা পরবর্তী ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। এ উপলক্ষ্যে আজ (৩ জুলাই) সোমবার সকাল ১০টায় সরাইল উচালিয়া পাড়া মাদরাসায় পৌছলে পূর্ব থেকে অপেক্ষমান বিপুল সংখ্যক ইসলামী ঐক্যজোট জেলা ও সরাইল উপজেলা নেতৃবৃন্দ মাওলানা আবুল হাসানাত আমিনীকে ফুলেল শুভেচ্ছা জানান। প্রিয়নেতাকে কাছে পেয়ে অনেকে আবেগে আপ্লোত হয়ে পড়েন। এরপর সকাল সাড়ে ১০টায় ‌তিনি অত্র মাদরাসার হলরুমে সদর ইউনিয়নের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। একই ধারাবাহিকতায় পরবর্তীতে চুন্টা, অরুয়াইল, পাকশিমুল ইউনিয়নের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের পরিবারের খোঁজ-খবর নেন ও সাংগঠনিক দিক-নির্দেশনা দেন।

 

মতবিনিময়কালে মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, সরাইলবাসীর সাথে আমার বন্ধন আত্মার। যেখানেই থাকি সবার আগে সরাইলের মাটি ও মানুষের খবর রাখি। আপনারা ২০০১ সনে আমার পিতা মুফতী ফজলুল হক আমিনী রহ.কে বিপুল ভোটে এমপি নির্বাচিত করে সংসদে পাঠিয়েছিলেন। মুফতী আমিনী রহ. ৫ বছরে সরাইলে যে ব্যাপক উন্নয়ন করেছেন, তার সাক্ষ্য এখনো বিদ্যমান। তিনি বলেন, সরাইলের আলেম-উলামা ও সাধারণ মানুষ এখনো মুফতী আমিনী রহ.কে ভুলেননি। তারা শেষরাতে তাঁর রুহের মাগফিরাত কামনায় দোয়ায় চোখের অশ্রু ঝরান।

তিনি বলেন, নির্বাচন কাছাকাছি এলে আপনাদের কাছ থেকে প্রার্থী হওয়ার অনুরোধ পাই। অতীতের নির্বাচনগুলোতে স্থান, কাল বিবেচনা করে প্রার্থী হইনি। আগামীতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে এবং আপনারা চাইলে মরহুম পিতার অসম্পূর্ণ কাজ বাস্তবায়নে প্রার্থী হওয়ার বিষয়টি মাথায় রাখবো। তবে প্রার্থী হই বা না হই সরাইলবাসীর সাথে আত্মার সম্পর্ক অটুট থাকবে ইনশাল্লাহ।

 

মাওলানা হাসানাত আমিনী বলেন, বিগত দশ বছরে আমার নামে ও আমার দলের নামে অনেক মিথ্যা প্রপাগান্ডা ছড়ানো হয়েছে, এখনো ছড়ানো হচ্ছে। আপনারা এসব গুজবে কান দেবেন না। যার যার অবস্থান থেকে সমাজে ইসলামের আদর্শ বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন। মতের অমিল হলেও কখনো কোনো আলেমের সমালোচনা করবেন না।

 

তিনি আরও বলেন, ইসলাম আমাদের জীবন-বিধান। কুরআন আমাদের সংবিধান। কুরআনের পথে আছি, আমৃত্যু থাকবো ইনশাল্লাহ। তিনি সুই’ডেনে পবিত্র কুরআন অ’বমা’ননার নি’ন্দা জানান এবং আগামী জুমাবার ঈমানী দায়িত্ব হিসেবে সবাইকে শান্তিপূর্ণ কর্মসূচী পালনের আহবান জানান।

 

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোট ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উপদেষ্টা মাওলানা আলী আযম, জেলা সহ-সভাপতি মাওলানা জহিরুল ইসলাম, জেলা সাধারণ সম্পাদক মুফতী বুরহান উদ্দিন কাশেমী, সরাইল উপজেলা সভাপতি মাওলানা মেরাজুল হক কাসেমী, জেলা কমিটির যুগ্ম সম্পাদক মুফতী এনামুল হাসান, সরাইল উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা রাকিব শিকদার শিকদার, আশুগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা হাসমতুল্লাহ, সরাইল উপজেলা সাংগঠনিক সম্পাদক এম জহিরুল ইসলাম, নাসিরনগর উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মোশাররফ হোসাইন, মুফতি ওয়ালী উল্লাহ শিবলী, মুফতি মুনির হোসাইন, জনাব মাখন সরদার, মাওলানা হাবিবুর রহমান, মুফতী মুরশেদ আলম চৌধুরী, কাজী জাকির হোসাইন, মাওলানা সুলতান, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা আতিকুল্লাহ ,মাওলানা সুলাইমান, মাওলানা মুফতি ওসমান, মাওলানা এনায়েত উল্লাহ, মুফতি রহিস উদ্দিন, মোহাম্মদ আব্দুল আজিজ, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা ইসহাক আল মামুন, মাওলানা আফসার খান জিহাদি, মাওলানা মুসা আলম, মাওলানা আশরাফ শিহাব, মোঃ ফজলু মিয়াসহ জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের বিপুল সংখ্যক নেতাকর্মী।

এ জাতীয় আরো সংবাদ

বিএনপি পুলিশকে প্রতিপক্ষ বানিয়েছে: ওবায়দুল কাদের

আলাউদ্দিন

হেফাজতের সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসাইন রাজী গ্রেপ্তার

আনসারুল হক

ভাসানচরে রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেবে জাতিসংঘ

নূর নিউজ