সাংবাদিক আবদুর রহিমের ইন্তেকালে শোকাহত ইসলামি রাজনৈতিক দলগুলো

নূর নিউজ: দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার প্রবীণ সাংবাদিক আব্দুর রহিম ইন্তেকালে শোক প্রকাশ করেছে দেশের ইসলামী দলসমূহ।

এর মাঝে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ (শায়খ জিয়াউদ্দীন সভাপতি ও বাহাউদ্দীন যাকারিয়া মহাসচিব অংশ), ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ খেলাফত আন্দোলন, খেলাফতে ইসলামী, বাংলাদেশে খেলাফত মজলিস, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ (মানসুরুল হাসান রায়পুরী সভাপতি ও ড. গোলাম মুহীউদ্দীন ইকরাম মহাসচিব) অংশ, বাংলাদেশে< নেজামে ইসলাম পার্টিসহ আরও বিভিন্ন ইসলামী দল।

এদিকে তার ইন্তেকালে শোক প্রকাশ করেছে খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর, গওহরডাঙ্গা মাদরাসার মোহতামিম ও কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সভাপতি আল্লামা মুফতি রুহুল আমীন।

শোক বার্তায় এসব দলের নেতারা বলেন, মরহুম আব্দুর রহিম ছিলেন একজন প্রবীণ সাংবাদিক। তিনি সংবাদ মাধ্যমের এক নিবেদিতপ্রাণ ব্যক্তিত্ব এবং আজীবন সাংবাদিকতার সাথে জড়িত ছিলেন। দেশের আলেম-উলামাদের সাথে তাঁর গভীর সম্পর্ক ছিল। ইসলামী সংবাদ প্রচারের মাধ্যমে আব্দুর রহিম ইসলামের অনেক খেদমত করেছেন। বিভিন্ন ইস্যুতে তিনি শীর্ষ আলেমদের সাথে কথা বলতেন এবং দাবি-দাওয়া আদায়ে তিনি ছিলেন আন্তরিকতার সাথে কাজ করতেন। তাঁর ইন্তেকালে জাতি একজন দেশবরেণ্য সাংবাদিককে হারাল। প্রতিথযশা এই সাংবাদিকের মৃত্যুতে বাংলাদেশের সংবাদপত্র অঙ্গনের এক অপূরণীয় ক্ষতি হল।’

নেতৃবৃন্দ আরও বলেন, আমরা মরহুম আব্দুর রহিমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয় ও বন্ধু-বান্ধবের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তাআলা তাঁকে জান্নাতে সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

উল্লেখ্য, এর আগে আজ শুক্রবার (৬ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ধানমন্ডির ল্যাব এইড শাখার কোভিড-১৯ সেকশনের আইসিইউ’র ২০ নং বেডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। এ সময় তিনি স্ত্রী, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, বর্তমানে তার স্ত্রী ও ২ মেয়েও করোনায় আক্রান্ত। পরিবারের পক্ষ থেকে তার রূহের মাগফিরাত কামনা করে অন্যদের সুস্থতার জন্য দোয়া চাওয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

বিএনপি নেতৃত্বাধীন জোট ছাড়লো জমিয়ত

আনসারুল হক

শেখ হাসিনাকে যে দুটি বার্তা দিতে চায় ভারত

নূর নিউজ

বিনামূল্যে হজযাত্রীদের করোনা পরীক্ষার সিদ্ধান্ত

নূর নিউজ