সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা, বাড়তে পারে বৃষ্টি

সাগরে একটি স্বাভাবিক লঘুচাপ সৃষ্টি হতে পারে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হচ্ছে। ফলে আগামী দু-তিন দিন হতে পারে বৃষ্টি।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক শুক্রবার সকালে জানান, আগামী দুদিন (শনি ও রোববার) সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। আগামী সোমবার থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

শুক্রবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরসমূহকে এক নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া দেশের উত্তরাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

সূত্র: বাসস

এ জাতীয় আরো সংবাদ

সিলেটে সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মাওলানা মাহমুদুল হাসান

নূর নিউজ

হাফেজ তানভীরকে চক্ষু দান করতে চান মিশর প্রবাসী সাংবাদিক

নূর নিউজ

“সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করছি আগ্রাসনের নয়, শান্তিরক্ষার জন্য”

নূর নিউজ