সারা বিশ্বে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর চক্রান্ত চলছে: হাসানাত আমিনী

ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগরের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা দুইটায় লালবাগস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সেমিনার হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। বক্তব্যে তিনি বলেন, সারা বিশ্বে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর চক্রান্ত চলছে। এহেন পরিস্থিতিতে ইসলামী শক্তির ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। তিনি বলেন, কাজ করলে সমালোচনা হবে। তবে সমালোচনায় কান দেয়া যাবে না, আবার অন্যের সমালোচনাও করা যাবে না। আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে বাংলাদেশে ইসলামী সমাজ ব্যবস্থা কায়েমের জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, প্রবল বর্ষণে চট্টগ্রামে বন্যায় অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ইসলামী ঐক্যজোটের নেতাকর্মীসহ দেশের সামর্থবানদেরকে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াতে আহবান জানাচ্ছি। বাজারে ক্রমবর্ধমান দ্রব্যমূল্যের ফলে সাধারণ মানুষের কষ্টের শেষ নেই। বাজারকে সহনীয় করতে সরকারকে সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, ইসলামী রাজনীতিতে আধ্যাত্মিকতা একটি বড় শক্তি। এই শক্তির বলেই মুফতী আমিনী রহ. সকল ঈমানী আন্দোলনে সফল হয়েছেন। আমাদেরকেও আধ্যাত্মিকার গুণ অর্জন করে রাজনীতি করতে হবে। ইসলামী ঐক্যজোটের মহানগরের কার্যক্রমকে আরও শক্তিশালী করতে হবে। শুধু আলেম-উলামা নয়, কমিটিতে অন্যান্য শ্রেণীপেশার লোকদেরকেও সম্পৃক্ত করতে হবে।

সম্মেলনের প্রধান আলোচক ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, ইসলামী ঐক্যজোট মনে করে ইসলাম শুধু রাজনীতি সর্বস্ব ধর্ম নয়, আবার রাজনীতিমুক্ত ধর্মও নয়। রাষ্ট্র, ভূখন্ড, সরকার ও জাতি, চরিত্র ও ক্ষমতা, রহমত, ন্যায় বিচার, সংস্কৃতি, আইন ও বিচার ব্যবস্থা, পুজি ও সম্পদ, উপার্জন ও প্রাচুর্য, জিহাদ ও দাওয়াহ, সেনাবাহিনী ও দর্শন, আকিদা ও বিশ^াস সবগুলোই ইসলামের অন্তর্ভুক্ত। ইসলামী রাষ্ট্র ব্যবস্থা কায়েম করাও ইবাদত।

তিনি বলেন, আমরা ইনসাফ ভিত্তিক ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। এজন্য দেশের সকল ইসলামী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। আর এই ঐক্য করতে হবে ইবাদত মনে করেই। কারণ, পবিত্র কুরআনে আল্লাহ আমাদেরকে ঐক্যবদ্ধ হওয়ার নিদের্শ দিয়েছেন। ঐক্যবদ্ধ হলে আল্লাহর নির্দেশ প্রতিপালিত হবে। ঐক্যের ক্ষেত্রে সুনির্দিষ্ট লক্ষ্য ও পন্থা আগে ঠিক করতে হবে। সেই লক্ষ্য ও পন্থাকে সামনে রেখেই ঐক্যবদ্ধ হওয়ার পথে এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, দেশের আকাশ আজ রাজনৈতিক কালো মেঘে আচ্ছাদিত। রাজনৈতিক অঙ্গণে সংকটপূর্ণ পরিস্থিতি বিরাজমান। আমরা আওয়ামীলীগ বুঝিনা, বিএনপি বুঝিনা। দুটি দলের সাথে আমাদের রাজনৈতিক ও আদর্শিক মতবিরোধ রয়েছে। তিনি বলেন, আমরা মারামারি, হানাহানি চাইনা। আমরা শান্তি চাই, মানবাধিকার চাই, জনগণের ভোটাধিকার চাই, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহনমূলক নির্বাচন চাই। সংলাপের মাধ্যমে সকল রাজনৈতিক সংকটের সমাধান চাই। কোন অবস্থাতেই বিদেশ কোন শক্তির হস্তক্ষেপ চাই না।

অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশে অতীতে যখনই কোন অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। মুফতী আমিনী রহ. আন্দোলনের মাধ্যমে তাদের জবাব দিয়েছেন। মুফতী আমিনীর সৈনিকরাও কোন বাতিলকে ছাড় দেবে না ইনশাল্লআহ।

সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যেব হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, যুগ্ম মহাসচিব মুফতী আব্দুল কাইয়্যুম, মুফতী আবুল খায়ের বিক্রমপুরী, মুফতী তাসলীম আহমদ, মুফতী নাসির উদ্দিন কাসেমী, মুফতী আনিসুর রহমান, মাওলানা খুরশেদ আলম, মাওলানা নুরুজ্জামান, মুফতী মুখলেসুর রহমান কাসেমী, মুফতী আবুল হাশিম। মহানগর দায়িত্বশীলদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণের সমন্বয়ক হাফেজ মাহমুদুল হক হাফেজ্জী, নিউমার্কেট থানা আহবায়ক মুফতী শহীদুল আনোয়ার সা’দী, সবুজবাগ থানার আহবায়ক মুফতী আবু তৈয়্যব, গুলশান থানার সভাপতি মাওলানা মির্জা ইয়াসিন, কামরাঙ্গীরচর থানা সভাপতি মুফতী শামসুদ্দীন কাসেমী, লালবাগ থানার সহ-সভাপতি মাওলানা খালেদ মোশারফ, বংশাল থানা আহবায়ক মুফতী সামসুল হক উসমানী, চকবাজার থানার সভাপতি মুফতী আজহারুল ইসলাম আশরাফী, সিনিয়র সহ-সভাপতি মুফতী রহমতুল্লাহ আরাবী, সেক্রেটারী এম জহিরুল ইসলাম, যাত্রবাড়ী থানার সেক্রেটারী মুফতী আব্দুল্লাহ ইদ্রিস, লালবাগ থানা যুগ্ম সম্পাদক মাওলানা আশ্রাফ আলী জিহাদীসহ মহানগরের বিভিন্ন থানার দায়িত্বশীলগণ।

এ জাতীয় আরো সংবাদ

যথাসময়ে অনুষ্ঠিত হবে আগামী নির্বাচন : প্রধানমন্ত্রী

নূর নিউজ

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকালে

নূর নিউজ

বিকেলে দেশে ফিরছেন ডা. মুরাদ?

নূর নিউজ