সিলেটের বয়োজ্যেষ্ঠ আলেম আল্লামা আব্দুল হক জালালাবাদীর ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সাবেক খতীব আল্লামা উবায়দুল হক রহ.-এর ছোট ভাই ও আল্লামা আতহার আলী রহ.-এর জামাতা, সিলেটের প্রখ্যাত আলেম শায়খুল হাদীস আল্লামা আব্দুল হক জালালাবাদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, শায়খুল হাদীস আল্লামা আব্দুল হক জালালাবাদী রহ. ছিলেন বহু গুণে গুণান্বিত একজন বয়োজ্যেষ্ঠ আলেমে দ্বীন। দীর্ঘ কর্মজীবনে তিনি ঢাকা সরকারী আলিয়া মাদরাসার হাদীস ও তাফসীর বিভাগের শিক্ষক ও ঢাকার জামালুল কুরআন, গেন্ডারিয়া মাদরাসার শায়খুল হাদীস হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ছাড়াও আরো বহু দ্বীনি ও সামাজিক খেদমতে নিয়োজিত ছিলেন। তবে খতীব আল্লামা উবায়দুল হক রহ.-এর ছোট ভাই হিসেবে তিনি বেশি পরিচিত ছিলেন।

আল্লামা আব্দুল হক রহ.-এর ইন্তেকালে দেশ ও মুসলিম জাতি একজন বরেণ্য আলেমকে হারালো।
আমরা মরহুম আলেমের রুহের মাগফিরাত কামনা করছি। একই সঙ্গে তার পরিবার আত্মীয়-স্বজন ছাত্র ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তায়ালা তার এই প্রিয় আলেম বান্দাকে জান্নাতে আ’লা মাকাম দান করুন। আমিন।

উল্লেখ্য, আল্লামা আব্দুল হক সাহেব ৯৩ বৎসর বয়সে গতকাল রাত ১০ টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেন। আজ বাদ জোহর সিলেট হযরত শাহজালাল রহঃ দরগাহ মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে দাফন করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

মাওলানা জসিম উদ্দীনের উপর হামলাকারীর দৃষ্টান্তমূলক বিচার দাবী ইসলামী ঐক্যজোটের

আনসারুল হক

হেফাজতের ৩ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা

আনসারুল হক

বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির আভাস

নূর নিউজ