সিলেট থেকে সরকার পতনের ডাক দিলেন মেয়র আরিফ

সিলেট থেকে সরকার পতনের আন্দোলনের ডাক দিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সোমবার সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে শোক র‌্যালি শেষে আয়োজিত পথসভায় এমন ঘোষণা দেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

তিনি বলেন, সিলেটের ছাত্র, শ্রমিক ও মেহনতি মানুষ এখন ঐক্যবদ্ধ ফ্যাসিস্ট সরকারের পতনের লক্ষ্যে। সিলেট শাহজালালের এই প‚ণ্যভ‚মি থেকে এই স্বৈরাচারী সরকার পতনের আন্দোলন শুরু হলো।

বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়‚ম চৌধুরীর পরিচালনায় সভায় সভাপতির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

বিকালে নগরীর রেজিস্ট্রি মাঠ থেকে র‌্যালিটি বের হয়ে বন্দরবাজার, জিন্দাবাজার ও চৌহাট্টা প্রদক্ষিণ করে আম্বরখানায় পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক পথসভা অনুষ্ঠিত হয়।

এদিকে, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসায় পুলিশি তল্লাশীর অভিযোগ তুলে বাদ মাগরিব তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সিলেটের স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দ। তবে একাধিক সূত্র জানায়, সিটি নির্বাচনের একটি মামলার আসামি ছিলেন মুক্তাদির। সম্প্রতি ওই মামলার জামিনের মেয়াদ শেষ হলে ফের ওয়ারেন্ট জারি করেন আদালত। পরবর্তীতে তিনি অবশ্য আবার জামিন নেন। পুলিশ বাসায় গেলেও ফের জামিনের ব্যাপারে নিশ্চিত হয়ে ফিরে আসে। তল্লাশি বা হয়রানির কোনো ঘটনা ঘটেনি।

নগরীর আম্বরখানা থেকে মিছিলটি শুরু হয়ে চৌহাট্টা পয়েন্ট ঘুরে সুলেমান হলের সামনে গিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল।
মহানগর যুবদলের আহবায়ক কমিটির সদস্য এমদাদুল হক স্বপন, মহানগর ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ছদরুল ইসলাম লোকমান ও জহিরুল ইসলাম আলালের যৌথ পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন চৌধুরী, আবু আহমদ আনসারী, মানিকুর রহমান মানিক, সৈয়দ সারোয়ার রেজা, কামরান হোসেন হেলাল, রজব আহমদ, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর আলী, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক আবুল কালাম সাহেদ।

অপরদিকে সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে স্থানীয় বিএনপি ও অঙ্গ, সহযোগি সংগঠন পৃথক কর্মসূচি পালন করে। এর মধ্যে সকালে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরীতে এক শোক র‌্যালি বের করা হয়।

জেলা বিএনপির সোমবার বাদ জোহর নগরীর দরগাহে হযরত শাহজালাল (র.) মাজার মসজিদ প্রাঙ্গনে উক্ত দোয়া মাহফিলের আয়োজন করে। মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়া মাহফিলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, শহীদ জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত নেতাকর্মীদের সন্ধান কামনা এবং দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, মামুনুর রশীদ মামুন, মাহবুবুল হক চৌধুরী, এ কে এম তারেক কালাম, সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম, দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি হাজী শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক কুহিনুর আহমদ, বিএনপি নেতা আ ফ ম কামাল, দিদার ইবনে তাহের লস্কর, অ্যাডভোকেট ফরহাদ খন্দকার, মনিরুল ইসলাম তুরণ, মাহবুব আলম, মইনুল ইসলাম মঞ্জু, বখতিয়ার আহমদ ইমরান, শামসুর রহমান শামীম, হাজী পাবেল, ইসলাম উদ্দিন, আফতাব উদ্দিন, আতাউর রহমান আতা, নজরুল ইসলাম, বদরুল ইসলাম বদই, রায়হানুল হক প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

সড়ক দুর্ঘটনা রোধে সিলেটে কাফনের কাপড় পরে মানববন্ধন

আলাউদ্দিন

জেনে নিন আগামী ৩ দিন বৃষ্টি হবে যেসব জেলায়

নূর নিউজ

হাফেজ সাজেদুল ৫ দিন ধরে নিখোঁজ

নূর নিউজ