সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় নিউইয়র্কে বিক্ষোভ মিছিল আজ

সুইডেনে পবিত্র কোরআন পড়ানোর ঘটনায় সারাবিশ্বে বইছে নিন্দার ঝড়। তৌহিদী জনতার হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। যার ফলে দেশে দেশে তৈরি হয়েছে অপ্রতিরোধ্য আন্দোলন। বাংলাদেশ পাকিস্তানসহ মুসলিম বিশ্বের অন্যান্য দেশগুলোতে আজ শুক্রবার (৭ জুলাই ২০২৩) জুমার পর বিক্ষোভ করবে তৌহিদী জনতা।

একই বিষয়ে আজ আন্দোলনে নামবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত ওলামায়ে কেরাম। নিউইয়র্কের বিভিন্ন ইসলামিক সেন্টার এই বিক্ষোভ আয়োজন করেছে। জানা গেছে বাংলাদেশী, পাকিস্তানি ও ভারতীয় অধ্যুষিত এলাকা থেকে মুসল্লীরা যোগ দেবেন বিক্ষোভ কর্মসূচিতে।

আয়োজক কমিটির অন্যতম ব্যক্তি ও আন নূর কালচারাল সেন্টারের পরিচালক মুফতি মোহাম্মদ ইসমাইল জানান, পবিত্র কুরআন পড়ার ঘটনায় মুসলিমদের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এ ধরনের ধৃষ্টতা কোনভাবেই মেনে নেয়া যায় না‌। আমরা সম্মিলিতভাবে এর প্রতিবাদ জানাবো।

তিনি আরো বলেন, বিভিন্ন দেশের এখন কোরআন অবমাননার ঘটনা বেড়েই চলছে। কিছুদিন পূর্বেও সুইডেনে পবিত্র কুরআন পড়ানো হয়েছিল। কোরআন অবমাননার ধারাবাহিকতা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আজ জুমার নামাজের পরে আমরা জ্যাকশন হাইটসের ডাইভারসিটি প্লাজার সামনে সমবেত হব এবং নিন্দা জানাবো। আশা করি আগামীতে আর কোন দেশ এমন ধৃষ্টতা দেখানোর সাহস করবে না।

এ জাতীয় আরো সংবাদ

মেক্সিকোতে বার-হোটেলে বন্দুক হামলায় নিহত ১১

নূর নিউজ

মুসলমানদের সালাম দিয়ে ঈদ শুভেচ্ছা জানালেন ট্রুডো

নূর নিউজ

পিএস ফাইভ দেয়ার ঘোষণায় রণক্ষেত্র নিউইয়র্ক

নূর নিউজ