সড়ক দূর্ঘটনায় প্রাণ হারানো প্রকৌশলী গিয়াস উদ্দিন রুবেলের জানাযায় শোকার্ত মানুষের ঢল

আবুল মনজুর, চট্টগ্রাম

রামুতে মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় প্রাণ হরিয়েছেন তরুণ প্রকৌশলী গিয়াস উদ্দিন রুবেল (২২)। ১৩ মে (জুমাবার) রাত সাড়ে দশটায় রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের লাঠি মৌলভীর টেক নামক স্থানে চট্টগ্রাম -কক্সবাজার সড়কে মর্মান্তিক এ দূর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই তিনি ইন্তেকাল করেন -ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গিয়াস উদ্দিন রুবেল রামু উপজেলার কাউয়ারখোপ বাজারের সার ডিলার নাজির হোছাইনের ছেলে। সংবাদ পেয়ে রামু থানার উপপরিদর্শক (এসআই) মো. নাজমুল হাসান ঘটনাস্থলে যান। তিনি রুবেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান- দূর্ঘটনার সঠিক কারণ তাৎক্ষণিক জানা যায়নি। তবে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোটর সাইকেল নিয়ে বাড়ি ফেরার সময় অজ্ঞাত একটি বাস মোটর সাইকেলটিকে চাপা দেয়। এতে মাথা তেতলা ও অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে রুবেল ঘটনাস্থলে প্রাণ হারান। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও তুলাবাগান হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যান।

 

জানা গেছে, নিহত গিয়াস উদ্দিন রুবেল প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ, রামু উপজেলা শাখার সহ-অর্থ সম্পাদক। তিনি স্থানীয়ভাবে হেফাজতে ইসলাম ছাত্রপরিষদ নামক একটি সংগঠনেরও সভাপতি ছিলেন। এছাড়াও রুবেল বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমুলক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন। ৩ ভাই, ২ বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। তাঁর মৃত্যুর খবরে পুরো রামুতে শোকের ছায়া নেমে এসেছে।

১৪ মে (শনিবার) সকাল ১০ টায় কাউয়ারখোপ ইউনিয়নের বৈলতলি জামে মসজিদ সংলগ্ন মাঠে মরহুমের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। নামাযে জানাযায় ইমামিত করেন, হাফেজ মাওলানা মোহাম্মদ কায়সার।

বিভিন্ন এলাকা থেকে অসংখ্য শোকার্ত তৌহিদী জনতার অংশগ্রহনে অনুষ্ঠিত নামাযে জানাযার পুর্বে মরহুমের স্মৃতিচারণ করেন, কক্সবাজার সদর- রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান শামসুল আলম, রামু উপজেলা যুবলীগের সহ-সভাপতি সমাজসেবক ওসমান সরওয়ার মামুন, মরহুমের পিতা নাজির হোছাইন, ছোট ভাই মোহাম্মদ রিয়াদ হোসাইন, বন্ধু দেলোয়ার হোসাইন প্রমুখ।

বিশাল নামাযে জানাযা শেষে মরহুমকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

এদিকে তরুণ প্রকৌশলী ও সমাজহিতৈষী গিয়াস উদ্দিন রুবেলের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন, রামু লেখক ফোরাম সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমানসহ নেতৃবৃন্দ।

তাঁরা বলেন, গিয়াস উদ্দিন রুবেল ছিলেন, একজন সম্ভাবনাময়ী তরুণ। নিজ ইউনিয়নকে নিয়ে তাঁর অনেক স্বপ্ন ছিলো। দ্বীনি চেতনা, মানবিক মূল্যবোধ ও সামাজিক শিষ্টাচারিতায় তিনি ছিলেন একজন আদর্শ তরুণ। তাঁর মর্মান্তিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

নেতৃবৃন্দ মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।।

এ জাতীয় আরো সংবাদ

এতিম ও দুস্থরা পেল ১০০০ কেজি ইলিশ

নূর নিউজ

দফায় দফায় ভূকম্পনে সিলেটজুড়ে আতঙ্ক

আনসারুল হক

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্যবৃদ্ধিতে দেশে হাহাকার শুরু হয়েছে -পীর সাহেব চরমোনাই

নূর নিউজ