হজযাত্রীদের শিশুদের বিশেষ সেবা দেবে মক্কা ক্লক টাওয়ার

সৌদি আরবে হজ ও ওমরাহ পালন করতে যাওয়া ব্যক্তিরা সাথে শিশু নিয়ে যাওয়া কারণে বিভিন্ন সমস্যায় পড়ে থাকেন। হজ ও ওমরাহযাত্রীদের শিশুদের দেখাশোনার উদ্যোগ নিয়েছে মক্কার ক্লক রয়্যাল টাওয়ার কর্র্তৃপক্ষ।

২০২৩ সালের রমজান মাস থেকে এ সেবা পাবেন মক্কার ক্লক টাওয়ারে অবস্থানরত যাত্রীরা। হোটেলটির সিইও আবদুল আজিজ আল মুসা জানিয়েছেন, মক্কা ক্লক রয়্যাল টাওয়ারে অবস্থানরত শিশুদের বিশেষ যত্নে নতুন এ সেবাটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরব নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, হোটেলে হজ এবং ওমরাহ পালন করতে আসা শিশুদের দেখাশোনার জন্য হোটেলে একটি নার্সারি চালু থাকবে। আগামী বছর রমজানে চালু করা এ সেবার প্রথম ধাপে হোটেলটিতে ১৫০ শিশুর দেখাশোনার ব্যবস্থা থাকবে।

দ্বিতীয় ধাপে ২০২৪ সালের মাঝামাঝি সময়ে ৩০০-৫০০ শিশুর দেখাশোনার ব্যবস্থা করা হবে। সকল নাগরিক যেনো নিরাপদে তাদের সন্তানদের রেখে হজ এবং ওমরাহতে অংশ নিতে পারে এই জন্যই নতুন এই সেবাটি চালুর সিদ্ধান্ত নিয়েছে মক্কা ক্লক রয়্যাল টাওয়ার।

আবদুল আজিজ আল মুসা বলেন, ‘এই সময়ে শিশুদেরকে পবিত্র মক্কা নগরী সম্পর্কে ধারণা দেওয়া হবে। তাদের যত্ন নেওয়া হবে। বিনোদনের ব্যবস্থার পাশাপাশি শিশুদের উপযোগী মৌলিক ইসলামি শিক্ষাদানের ব্যবস্থা থাকবে। তাছাড়া তাদের বাবা-মায়েরা যে হজ বা ওমরাহ পালন করছেন সেই সম্পর্কে তাদের ধারণা দেওয়া হবে। উচ্চ প্রযুক্তির ব্রেসলেট ব্যবহার করে বাবা-মা তাদের সন্তানদের সনাক্ত করতে পারবে এবং ক্যামেরার মাধ্যমে শিশুদের যত্ন নেওয়ার বিষয় ও সুবিধাগুলো পর্যবেক্ষণ করতে করবে।

এ জাতীয় আরো সংবাদ

ভারতের গুজরাটে মাইকে আজান নিষিদ্ধ করতে নোটিশ জারি করেছে হাইকোর্ট

নূর নিউজ

কিয়েভে আবাসিক এলাকায় রুশ হামলা, নিহত ২

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে ছড়াচ্ছে করোনার ভয়ংকর ধরন, মিলল ভারতেও

নূর নিউজ