হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া’র ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের গভীর শোক প্রকাশ

দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ (৩ জুন) শনিবার গণমাধ্যমে প্রদত্ত এক যৌথ শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া রহ. একজন হক্কানী, বিনয়ী, সাহসী, কর্মকৎপর দরদী আলেম ছিলেন। তিনি শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী রহ.-এর পর হাটহাজারী মাদরাসার মহাপরিচালক পদে আসীন হয়ে দক্ষতার সঙ্গে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছিলেন। বাংলাদেশের ঈমানী আন্দোলনেও তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়া দরসে হাদীসের পাশাপাশি বহু দ্বীনি প্রতিষ্ঠান ও অরাজনৈতিক ঈমানী সংগঠনের দায়িত্ব নিষ্ঠার সাথে আঞ্জাম দিয়েছেন।

 

নেতৃদ্বয় বলেন, মৃত্যু সকলের জন্য অবধারিত বিষয়। কিন্তু অভিভাবকতূল্য আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া সাহেব এভাবে আমাদের ছেড়ে চিরবিদায় নিবেন, তা ভাবিনি। তাঁর ইন্তেকালে ইলমি অঙ্গনে যে বিশাল শূন্যতা তৈরি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়। বরেণ্য এই আলেম ব্যক্তিত্বের ইন্তেকালে আমরা গভীর ভাবে শোকাহত ও মর্মামত। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, সহকর্মী, ছাত্র, শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহর শাহী দরবারে বিন¤্র ফরিয়াদ করছি, হে আল্লাহ! আপনি আপনার এই প্রিয় মুখলিস আলেম বান্দাহকে রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন।

এ জাতীয় আরো সংবাদ

রোহিঙ্গা সুন্দরী নারীরা জড়িয়ে পড়ছে যৌন পেশায়

নূর নিউজ

২৪ ঘণ্টায় রেকর্ড ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে

আনসারুল হক

বঙ্গমাতা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নূর নিউজ