হার্ভার্ডের শিক্ষককে কোরআন উপহার দিলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার রিজওয়ান

হার্ভার্ডের শিক্ষককে কোরআন উপহার দিয়েছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার রিজওয়ান
ক্রিকেট প্রেমিরা জানেন যে, পাকিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান সবসময় ইসলাম ধর্মের প্রতি তার ভক্তি প্রকাশ করেছেন। ৩১ বছর বয়সী এই ক্রিকেটার যখনই জাতীয় দল বা ঘরোয়া লিগের বাইরে সময় পান পবিত্র কুরআন তুলে নেন এবং তেলাওয়াত করেন। মাঠে বা মাঠের বাইরেও তিনি নামাজের ইমামতি করেন।

বিমানে বসে পবিত্র ধর্মগ্রন্থ আবৃত্তি করতেও দেখা গেছে রিজওয়ানকে। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এ জন্য তিনি অনেক প্রশংসা কুড়িয়েছেন।

গত বছর নিউজিল্যান্ডে খেলার সময় তিনি মসজিদের মিম্বরে বসে ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এমনকি বিপিএল খেলতে বাংলাদেশে এসেও তাবলীগ জামাতে অংশ নিয়ে শিরোনাম হয়েছেন।

মোহাম্মদ রিজওয়ান ইসলামের প্রতি তার ভালবাসা, বিশ্বাস এবং প্রতিশ্রুতি প্রকাশের জন্য আবারও শিরোনাম হয়েছেন। তবে এবারের গল্পের প্রেক্ষাপট একটু ভিন্ন। বর্তমানে টি-টোয়েন্টিতে বিশ্বের দুই নম্বরে থাকা এই ব্যাটসম্যান নেট দুনিয়ায় প্রকাশিত হওয়ার পর থেকেই ভক্তদের প্রশংসায় পঞ্চমুখ।

সম্প্রতি, রিজওয়ান তার জাতীয় দলের সতীর্থ বাবর আজমের সাথে যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুলে নির্বাহী শিক্ষা কার্যক্রমে যোগদান করেন, যা দেশের ক্রিকেটারদের জন্য প্রথম। প্রোগ্রামটিতে বিশেষভাবে বিনোদন, মিডিয়া এবং খেলাধুলার ওপর গুরুত্ব দেয়া হয়।

মিডিয়া ‘ক্রিকেট পাকিস্তান’ অনুসারে, বাবর এবং রিজওয়ান ৩১ মে থেকে ৩ জুন ম্যাসাচুসেটসের বোস্টনের বিখ্যাত হার্ভার্ড বিজনেস স্কুল ক্যাম্পাসে ক্লাসে অংশ নেন। ক্লাসের শেষ দিন এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রামে ভিন্ন ধর্মের অনুসারী তার শিক্ষককে একটি পবিত্র কোরআন উপহার দিয়েছেন রিজওয়ান।।

যা প্রকাশের পর দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অনেক মুসলিম নেটিজেন বিভিন্ন ধর্মের অনুসারীদের কাছে ইসলাম পরিচয় করিয়ে দেওয়ার জন্য রিজওয়ানের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। অনেকেই তাকে ইসলামের দূত হিসেবে উল্লেখ করছেন।

এ জাতীয় আরো সংবাদ

কিউবায় গুপ্তচর ঘাঁটি তৈরি করছে চীন

নূর নিউজ

জামিন পেলেন ইমরান খান

নূর নিউজ

যুক্তরাষ্ট্র-ভারত বৈঠকের গুরুত্বপূর্ণ এজেন্ডা বাংলাদেশের নির্বাচন

নূর নিউজ