হিজাব ও বোরকা পরিধানকারী ছাত্রীদেরকে কটূক্তি ও হেনস্থাকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে -খেলাফত মজলিস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ও ক্ষমতাসীন জোটের একজন সংসদ সদস্য কর্তৃক বোরখা ও হিজাবের বিরুদ্ধে কটূক্তির তীব্র প্রতিবাদ করেছে খেলাফত মজলিস। গতকাল কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাপ্তাহিক বৈঠকে খেলাফত মজলিস নেতৃবৃন্দ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল পূর্ববাংলা তথা বাংলাদেশের অনগ্রসর মুসলমানদের উন্নতি-অগ্রগতির জন্য। মুসলিম কৃষ্টি-কালচার ধ্বংস করে দিয়ে মুসলমানদের উন্নতি সম্ভব নয়। সম্প্রতি এই বিশ্ববিদ্যালয়ের আইইআর বিভাগের একজন অধ্যাপকের বিরুদ্ধে হিজাব ও বোরকা পরিধানকারী ছাত্রীদেরকে কটূক্তি ও হেনস্থার অভিযোগ এসেছে। এর পূর্বেও কয়েকটি বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে এই অভিযোগ এসেছিল। এসব অনাকাক্সিক্ষত ঘটনা বারবার ঘটার কারণ হচ্ছে দোষী শিক্ষকের বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ব্যর্থতা। একটা স্বাধীন ও সার্বভৌম দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধের প্রতি যাদের ন্যুনতম শ্রদ্ধাবোধ থাকে না তারা কি করে সেখানকার প্রধান একটি বিশ্ববিদ্যালয়ে চাকুরি করে ?

এছাড়াও ক্ষমতাসীন জোটের সংসদ সদস্য রাশেদ খান মেনন নামক আরেক রাজনীতিবিদও সম্প্রতি বোরখা ও হিজাবের বিরুদ্ধে কটূক্তি করেছেন এবং তিনি এই ধরণের ঘৃণ্য কাজ এর পূর্বেও করেছেন। অথচ ইসলামী বিধান অনুযায়ী যাদের সাথে বৈবাহিক সম্পর্ক স্থাপন করা বৈধ সে সমস্ত পুরুষদের সামনে প্রাপ্তবয়স্ক নারীদের জন্য হিজাব পরিধান করা বাধ্যতামূলক। দূর্ভাগ্যজনকভাবে এসব ইসলাম বিদ্বেষীরা মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে প্রকাশ্যে রাজনীতি করে বেড়াচ্ছে! অবিলম্বে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

গতকাল সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় কার্যালয়ে খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমীরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত সাপ্তাহিক বৈঠকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেম, যুগ্ম মহাসচিব অধ্যাপক আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার শাহাব উদ্দিন আহমদ, সহ-বায়তুলমাল সম্পদাক জিল্লুর রহমান, নির্বাহী সদস্য হাজী নূর হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

আমরা এই সরকারকে বৈধ মনে করি না : চরমোনাই পীর

নূর নিউজ

তজুমদ্দিনে আড়ালিয়া মাদ্রাসায় বিশৃঙ্খলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নূর নিউজ

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ৭

নূর নিউজ