‘হুমকিদাতা’ সেই মার্কিন কূটনীতিকের নাম জানালেন ইমরান খান

বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব ও সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের জন্য যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।এবার এই ‘বিদেশি ষড়যন্ত্রে’ জড়িত মার্কিন কূটনীতিকের নাম সরাসরি জানিয়েছেন তিনি।

পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম ডন অনলাইনের খবরে বলা হয়েছে, রোববার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতাদের এক বৈঠকে ইমরান বলেন, বিরোধীদের দিয়ে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব এনে সরকার পতনের লক্ষ্যে যে বিদেশি ষড়যন্ত্র হয়েছিল, তাতে জড়িত ছিলেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

ইমরানের দাবি, পাকিস্তানের রাষ্ট্রদূতের মাধ্যমে ইসলামাবাদকে হুমকির বার্তা দিয়েছিল যুক্তরাষ্ট্র।

তিনি দাবি করেন, যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মজিদের সঙ্গে বৈঠক করেছিলেন ডোনাল্ড লু। তিনি সতর্ক করে আসাদ মজিদকে বলেছিলেন, পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের অনাস্থা প্রস্তাবে ইমরান টিকে গেলে তার প্রভাব দেখা যেতে পারে।

ইমরান দাবি করেন, তার কাছে তথ্য রয়েছে যে পিটিআইয়ের পক্ষত্যাগী নেতারা ঘন ঘন মার্কিন দূতাবাসে গেছেন।

শুক্রবার এক বক্তৃতায় ইমরান খান তার বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছিলেন। তিনি যুক্তরাষ্ট্রের চেষ্টাকে ‘রিজিম চেঞ্জ’ হিসেবে অভিহিত করেছেন। যুক্তরাষ্ট্র অবশ্য পাকিস্তানের রাজনীতিতে হস্তক্ষেপ করার কথা অস্বীকার করে আসছে।

বৃহস্পতিবার রাতে জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান। এই ভাষণে চিঠির বিষয়ে বলতে গিয়ে তিনি ‘মুখ ফসকে’ যুক্তরাষ্ট্রের নাম বলে দেন। তবে তাৎক্ষণিকভাবে তা তিনি শুধরে নেন। পরে বলেন, একটি বিদেশি রাষ্ট্র হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে, যা পাকিস্তানবিরোধী।

এছাড়া ইসলামাবাদের মার্কিন কূটনীতিককে তলব করে কড়া প্রতিবাদ জানানোর আগে চিঠির বিষয়টি পাকিস্তানের সামরিক নেতৃত্ব ও মন্ত্রিপরিষদকে অবহিত করেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এ জাতীয় আরো সংবাদ

অনলাইন ক্লাস করলে ভিসা বাতিল, মার্কিন সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা ফেসবুক-গুগলের

আনসারুল হক

যুক্তরাষ্ট্রের নতুন স্যাংশনের তালিকা, নেই বাংলাদেশ

নূর নিউজ

সুখবর পেল ইমরান খানের দল পিটিআই

নূর নিউজ