১০ জেলার বন্যার্তদের মাঝে চরমোনাই পীরের হাদিয়া বিতরণ

কুমিলস্না জেলা দড়্গেিণর লাকসামের ধামৈছাতে সকাল ৯টায় পীর সাহেব চরমোনাই দলের পড়্গ থেকে প্রায় সহস্রাধিক বানভাসীর মধ্যে হাদিয়া বিতরণের কার্যক্রম শুরম্ন করেন। লাকসাম থেকে নোয়াখালীর মাইজদী সুপার মার্কেট মোড়ে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ড়্গতিগ্র¯ত্মদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় হাজার হাাজর জনতার উপচেপড়া ভীড় জমলে তিনি জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন। মাইজদী থেকে ইসলামী আন্দোলনের আমীর হযরত পীল সাহেব চরমোনাই বেগমগঞ্জ এলাকার বন্যাকবলিত এলাকা পরিদর্শন এবং আশ্রয়কেন্দ্রে অবস্থিত মানুষের খোঁজখবর এবং তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ধারাবাহিকভাবে ফেনী দাগনভূঞা আতাতুর্ক উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে বন্যাকবলিত মানুষের খোঁজখবর এবং তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পীরসাহেব চরমোনাই। এ সময় তিনি কোমর পানি ভেঙ্গে জনতার দুঃখ দুর্দশার করম্নণচিত্র প্রত্যড়্গ করেন এবং তাদের দুঃখে দুঃখ প্রকাশ করেন। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ফেনী থেকে তিনি লক্ষীপুর জেলার বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্র¯ত্ম পানিবন্দি মানুষের বাড়িঘর পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন। কুমিলস্নার চৌদ্দগ্রাম ও কুমিলস্নার পদুয়ার বাজার এলাকায় বাদ মাগরিক বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন দলের আমীর।

এ সময় আমীরের সাথে ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব প্রিন্সিনপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, ইসলামী শ্রমিক আন্দোরনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমান, ফরিদ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নূরম্নল ইসলাম আল আমিন, মাওলানা আরিফুল ইসলাম, আলহাজ আল মোহাম্মদ ইকবাল, ঢাকা মহানগর দড়্গণি সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল শিব্বির আহমেদ।

এদিকে আজ রবিবারও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলমের নেতৃত্বে অপর একটি টিম ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছেন। এতে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমানসহ অন্যান্য নেতৃবৃনদ উপস্থিত ছিলেন।।

এ সময় বন্যায় ক্ষতিগ্র¯ত্ম পানিবন্দি মানুষের জন্য বিশেষভাবে দোয়া করা হয় লক্ষীপুর জেলার সভাপতি মাওলানা মাহমুদুল হাসান এবং সেক্রেটারি মুহা: ইসমাইল হোসেন তারেক এর নেতৃত্বে ত্রাণ তৎপরতা পরিচালিত হয় এ সময় জেলা, মহানগর, উপজেলা, থানা, ও ওয়ার্ড নেতৃবৃন্দসহ স্বেচ্ছাসেবক গন উপস্থিত ছিলেন।

পীল সাহেব উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, বিপদ-মুসিবত দিয়ে আলস্নাহ পাক বান্দার পরীড়্গা করে থাকেন। তিনি সর্বাবস্থায় আলস্নাহর উপর ভরসা রেখে সবর করার উপদেশ দেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, যারা ইচ্ছাকৃতবাবে অসময়ে বন্যা সৃষ্টি করে আমাদেরকে কষ্ট দিয়েছে, আলস্নাহ পাকও তাদের কষ্ট দিবেন। আমরা আধিপত্যবাদী ভারতের অন্যায় আচরণের নিন্দা জানাই। সেইসাথে ভারতের বিরম্নদ্ধে আšত্মর্জাতিকভাবে কিছু করা যায় কিনা উপদেষ্টা সরকারের প্রতি আহ্বান জানান। এদিকে বি-বাড়ীয়া, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, চট্টগ্রাম, খাগড়াছড়িসহ জেলা সহ বন্যায় ড়্গতিগ্র¯ত্মদের মাঝে ভিন্ন ভিন্ন স্বেচ্ছাসেবক টিম কাজ অব্যাহত রাখছে। ইসলামী ছাত্র আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ, ইসলামী আইনজীবী পরিষদ পৃথক পৃথকভাবে বন্যার্তদের সাহায্যে কাজ করে যাচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ

বাজেটে অর্থ বছরে আরও ১০০ মডেল মসজিদ করার পরিকল্পনা

নূর নিউজ

খাদ্যে মূল্যস্ফীতি আরও বাড়বে

নূর নিউজ

লেখক মোস্তাক ইস্যু; ডিজিটাল আইনকে কবরে পাঠানোর এখনই সময়: ডা. জাফরুল্লাহ

আলাউদ্দিন