১০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড সবকিছু

ঝিনাইদহের কালীগঞ্জে ১০ মিনিটের কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলার অন্তত ২০টি গ্রাম। শনিবার সকাল ৬টার দিকে হঠাৎ করেই আকাশ মেঘাচ্ছন হয়ে পড়ে। মুহূর্তেই বৃষ্টির সঙ্গে শুরু হয় প্রচণ্ড ঝড়।

স্থানীয়রা জানান, কালীগঞ্জ উপজেলার এনায়েতপুর, রঘুনাথপুর, পিরোজপুর ও খোসালপুরসহ ২০টি গ্রাম ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ১০ মিনিট স্থায়ী হওয়া এই ঝড়ে বাড়িঘর, আম, কলা, ফসল, বিদ্যুতের পোল ও বিভিন্ন গাছ ভেঙে গেছে। ফলে ওই এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

উপজেলার পাইকপাড়া গ্রামের ফারুক হোসেন জানান, ঝড়ে তার ঘরের টিনের চালা উড়ে গেছে। ঘুমানোর মতো কোনো স্থান নেই। স্ত্রী-সন্তান নিয়ে খোলা আকাশের নিচে থাকা ছাড়া কোনো উপায় নেই।

এনায়েতপুর গ্রামের নজরুল ইসলাম বলেন, ১০ মিনিটের ঝড়ে সব শেষ করে দিয়ে গেছে। গাছ-পালা ভেঙে গেছে। কারেন্টের পোল ভেঙে গেছে। রাস্তা বন্ধ ছিল। আমাদের অনেক ক্ষতি হয়েছে।

পিরোজপুর গ্রামের আব্দুস সাত্তার বলেন, সকালে হঠাৎ করে খুব ঝড় শুরু হয়। এর আগে আম্পানের সময় যে ঝড় হয়েছিল, সেই ঝড় আজকে হয়েছে। আমাদের বাড়িঘর ভেঙে গেছে। আম বাগান, লিচু বাগান ও কলা বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে।

কালীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রথীন্দ্রনাথ বসাক বলেন, ঝড়ে ৩৩টি বিদ্যুতের পোল ভেঙেছে। এছাড়া ৩৩ কেভি লাইনের উপর গাছ পড়ে তার ছিঁড়ে গেছে। আমাদের সব স্থানেই মেরামতের কাজ চলছে। সঠিক সময় বলা সম্ভব না তবে বিকালের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা করছি

এ জাতীয় আরো সংবাদ

বরগুনার সেই আ.লীগ নেতা জাকিরকে বহিষ্কার

নূর নিউজ

বগুড়ার গোকুলে আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর ধর্ষণ মামলায় গ্রেফতার

আনসারুল হক

হত্যাকান্ডের ৫দিন অতিবিাহিত হলেও খুনিরা ধরাছোয়ার বাইরে, হাফেজ রেজাউল করীমের খুনিদের দ্রুত গ্রেফতার করে ওলামায়ে কেরামের হৃদয়ে রক্তক্ষরণ বন্ধ করুন: জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ

নূর নিউজ