১ পিস ডিমের দাম ১২ টাকা

এক হালি ডিমের দাম ৪৮ টাকা নির্ধারণ করেছে সরকার। প্রান্তিক খামারিদের সংগঠন বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ) আগামী শুক্রবারের মধ্যে (২০ অক্টোবর) থেকে এই দামে ডিম বিক্রি শুরু করবে।

আজ সোমবার (১৬ অক্টোবর) দুপুরে কারওয়ান বাজারে বিপিএ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান এ তথ্য জানান।

সফিকুজ্জামান বলেন, রাজধানী ঢাকা ও আশপাশের ২০টি স্থানে পর্যায়ক্রমে ট্রাকসেল থেকে ৪৮ টাকা হালি দরে ডিম কিনতে পারবেন ভোক্তারা। বাজারকে কারসাজিমুক্ত করতেই প্রথমবারের মতো খামারিদের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্য মতে, ন্যূনতম চাহিদা হিসেবে বছরে মাথাপিছু ডিমের যোগান বেশি রয়েছে অন্তত ৩০টি। অথচ এ পণ্যটি দীর্ঘদিন ধরে যোগান সংকটের অজুহাতে ভোক্তাদের ভোগাচ্ছে।

বাজারে প্রভাব সম্পর্কে বিপণন কাঠামোর সিন্ডিকেট ভাঙতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তর বলছে, আলুর পর এবার ট্রাকে করে ডিম বিক্রি করা হবে।

অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান বলেন, হিমাগারভিত্তিক সিন্ডিকেট চক্র আবারও সোচ্চার হচ্ছে, এটি ভেঙে দিতে হলে আমার মনে হয় হিমাগারের মালিক সমিতিও এই ধরনের উদ্যোগ নিতে পারেন। কাজেই তারা যদি ৩৬ টাকা দরে আলু বিক্রি করেন, তাহলে আমার মনে হয়, এতে সাধারণ মানুষ কিছুটা স্বস্তি পাবেন।

এ জাতীয় আরো সংবাদ

রাষ্ট্রদূত মুহিত জাতিসংঘ সাধারণ পরিষদের আসন্ন অধিবেশনের সেকেন্ড কমিটির চেয়ার নির্বাচিত

নূর নিউজ

আগে ইসলাম পরে দল: সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করায় অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা

নূর নিউজ

রাজধানীর চৌধুরীপাড়ার নূর মসজিদ প্রাঙ্গণে সীরাতুন্নবী সা. বইমেলা শুরু কাল

নূর নিউজ