১ হাজার মাদ্রাসা ও ১১৬ জন উলামাদের বিরুদ্ধে গণকমিশনের তালিকা ইসলাম বিদ্বেষের বহিঃপ্রকাশ

এদারায়ে তালিমিয়্যাহ (কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড) ব্রাক্ষণবাড়িয়া’র এর মতবিনিময় সভা আজ সোমবার সকাল ১০ ঘটিকায় জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা হলরুমে বোর্ডের চেয়ারম্যান আল্লামা আশেকে এলাহী ইব্রাহিমীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বোর্ডের সাধারণ সম্পাদক মাওলানা শামছুল ছাতিয়ানীর পরিচালনায় উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন আল – হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কাওমিয়্যাহ-এর কো- চেয়ারম্যান আল্লামা শায়খ সাজিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া’র প্রিন্সিপাল আল্লামা মুফতী মুবারকুল্লাহ, জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া’র শিক্ষাসচিব আল্লামা মুফতী শামছুল হক। এতে বোর্ড ভুক্ত শতাধিক মাদ্রাসার প্রিন্সিপাল, শিক্ষাসচিব ও দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় ১৪৪৩ হিজরি আরবি নতুন শিক্ষাবর্ষে ছাত্রদের ভর্তি, লেখাপড়ার মান, মাদ্রাসা শিক্ষাব্যবস্থা, পরিচালনা, শিক্ষক শিক্ষার্থীদের এলমেদ্বীন অর্জনে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।
মতবিনিময় সভায় সম্প্রতি গণকমিশন নামে একটি সংগঠন বাংলাদেশের একহাজার মাদ্রাসা ও শীর্ষ ১১৬ জন ওয়ায়েজের( ইসলামী বক্তা)বিরুদ্ধে জঙ্গীবাদ, দূর্নীতি, মানি লন্ডারিংএর মিথ্যা অভিযোগে তালিকা দুদক কার্যালয়ে পেশ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয় যে, একহাজার মাদ্রাসা ও ১১৬ জন আলেম উলামাদের বিরুদ্ধে গণকমিশন যে অভিযোগ এনেছে তা ডাহা মিথ্যা, কল্পনাপ্রসূত ও ইসলাম বিদ্বেষের ই মনোভাবেরই বহি পকাশ। গণকমিশন এরকম তদন্ত করার কোনো আইনি ভিত্তি নেই। দুদকের উচিৎ গণকমিশনের বিষয়ে বিশেষ তদন্ত করা।

এদেশের জনগণ থেকে আলেম উলামাদের বিচ্ছিন্ন করাই গণকমিশনের মূল টার্গেট বলে আমরা মনে করি।
মতবিনিময় সভায় আরও বলা হয় যে, বাংলাদেশে যখন শান্ত পরিবেশ বিরাজ করছে, ঠিক তখনই গণকমিশন এধরণের রিপোর্ট দুদকে জমা দিয়ে দেশে একধরনের সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করতে চায়।
গণকমিশন শুধু ইসলাম ও আলেম উলামাদের বিরোধিতা ই করেনা, তাদের কর্মকান্ড সরকারকে ও অনেক সময় বিব্রত করে।
আমরা গণকমিশন কর্তৃক ইসলাম, আলেম উলামা, কওমী মাদ্রাসা, বাংলাদেশ বিরোধী চক্রান্ত বন্ধ করার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ

স্পষ্ট করে বলতে চাই, নির্বাচন যথাসময়ে হবে : সিইসি

নূর নিউজ

বদরের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে

নূর নিউজ

রনির অভিযোগে সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা

নূর নিউজ