৪২ টি দেশে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করা হয়েছে, অন্য দেশগুলোতেও উদ্যোগ নিতে হবে

আজ (৩১জানুয়ারী) বুধবার সকাল ৯ টায় দক্ষিণ পাইকপাড়া আশরাফুল উলুম মাদ্রাসা মিলনায়তনে মিরপুর থানার ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে “কাদিয়ানিদের অপতৎপরতা ও আমাদের করণীয়” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মাওলানা খোরশেদ আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মুহিউদ্দিন রব্বানী বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও ইসলাম ধর্ম অবমাননাকারী কাদিয়ানী ধর্মমত প্রচার প্রসারে যেসব কোম্পানী অর্থনৈতিকভাবে পৃষ্ঠপোষকতা করছে তাদের সকল পণ্য আমাদেরকে বয়কট করতে হবে। বিশ্বের প্রায় ৪২ টি মুসলিম দেশ তাদের দেশে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করেছে। এখনো পর্যন্ত বাকি যেসব মুসলিম দেশ কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করেনি তাদের সাথে আন্তর্জাতিকভাবে যোগাযোগ করে তাদের রাষ্ট্রে কাদিয়ানিদেরকে অমুসলিম ঘোষণার ব্যবস্থার উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, তাবলিগী সিষ্টেম তথা; ধর্মীয় প্রচারের মাধ্যমে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর জীবনাদর্শের চর্চা ব্যপকভাবে করে কাদিয়ানিদের অপতৎপরতা উম্মাহ’র সামনে প্রকাশ করা আলেম উলামাদের ঈমানী দায়িত্ব ও কর্তব্য। এ সময় তিনি কাদিয়ানী ফেৎনা থেকে উম্মাহ’র ঈমান আক্বিদা হেফাজতে দাঈ’র ভূমিকা পালন করতে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সহ সম্ভাব্য সকল মিডিয়া ব্যক্তিদের এবং দেশের সর্বস্তরের আলেম উলামার প্রতি বিশেষভাবে উদাত্ত আহ্বান জানান।

প্রধান অতিথি আরো বলেন, কাদিয়ানিরা মিরপুর-২ এ বিশাল বড় বিল্ডিং তৈরী করে সেখানে তাদের ধর্মমত প্রচারের মাধ্যমে সাধারণ মানুষদের বিভ্রান্ত করে ঈমানহারা করার অপপ্রয়াস চালাচ্ছে। অবিলম্বে তা বন্ধ করার জন্য আমরা সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি। এছাড়া পঞ্চগড়ে আগামী ২৩,২৪ ও ২৫ ফেব্রুয়ারিতে কাদিয়ানিদের যেই সালানা জলসা হতে যাচ্ছে, তা অনতিবিলম্বে বন্ধ করতে হবে। যদি সরকার তা বন্ধ করতে ব্যর্থ হয় এবং এর পরিপ্রেক্ষিতে দেশের নবীপ্রেমীক তৌহিদী জনতা যদি কোন পদক্ষেপ গ্রহণ করে, তখন দেশের সার্বিক অবস্থা ও আইন শৃঙ্খলার অবনতি ঘটলে এর সকল দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়ার সিনিয়র উস্তায মুফতি হুসাইন আহমদ। এ সময় আরো উপস্থিত ছিলেন, তাহাফফুজে খতমে নবুওয়তের সহকারী মহাসচিব মাওলানা এনামুল হক মুসা। মিরপুর থানা ইমাম ও উলামা পরিষদের সেক্রেটারি মুফতি হাবীবুর রহমান কাসেমী, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মদ আব্দুল্লাহ নাটোরী, সহ সম্পাদক মুফতি আবু সাঈদ, মাওলানা মাহমুদুল হাসান আশরাফী, মুফতি মিজানুর রহমান কাসেমী, মাওলানা আতাউর রহমান, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা ওলিউল্লাহ পাটোয়ারী, মাওলানা সাঈদুর রহমান আরাবী, মাওলানা আব্দুল হালীম, মাওলানা মুজাহিদুল ইসলাম এবং মুফতি মাসুম বিল্লাহ ফারুকী সহ প্রমুখ স্থানীয় উলামায়ে কেরাম।

এ জাতীয় আরো সংবাদ

শান্তি প্রতিষ্ঠার জন্য তথ্যের সততা নিশ্চিতের অঙ্গীকার করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

নূর নিউজ

জনপ্রিয়তার কারণে আনোয়ারুল আজিমকে তৃতীয়বার মনোনয়ন দেয়া হয়েছিলো: ওবায়দুল কাদের

নূর নিউজ

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সার্বিক খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী

নূর নিউজ