৪৭ বছর একই মসজিদে ইমামতির পর মৃত্যুবরণ করলেন মাওলানা সায়াদাত আলী

রাজধানী গুলিস্থানস্থ ফুলবাড়িয়া রেলওয়ে জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা সায়াদাত আলী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ (২৩ মার্চ) বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তানে অবস্থিত ফুলবাড়িয়া রেলওয়ে জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা সায়াদাত আলী ভোর ৪টায় মসজিদ কক্ষে ৮৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৫ মেয়ে, অনেক নাত-নাতনী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। মরহুমের জানাযা সকাল সাড়ে ১০টায় ফুলবাড়িয়া রেলওয়ে জামে মসজিদে অনুষ্ঠিত হয় এবং দুপুর ৩টায় নরসিংদী জেলার শিবপুর থানাধীন দুলালপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

জাযানায় ইমামতি করেন অত্র মসজিদের খতীব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী। এ সময় অত্র মসজিদের সভাপতি, বঙ্গ কমপ্লেক্সের সেক্রেটারি জনাব আলহাজ্ব মোজাম্মেল হক মজু, মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা লুৎফর রহমান, মাওলানা হেদায়াতুল্লাহ গাজী, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা আব্দুল বাসিত শামীম, মাওলানা ওয়াসেক বিল্লাহ সহ অত্র এলাকার সকল মসজিদের ইমাম ও খতীবগণ উপস্থিত ছিলেন।

এক শোক বার্তায় বাংলাদেশ আইম্মাহ্ পরিষদের সভাপতি, ফুলবাড়িয়া রেলওয়ে জামে মসজিদের খতীব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, হাফেজ মাওলানা সায়াদাত আলী’র ইন্তেকালে আমরা বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ গভীরভাবে শোকাহত। এই ফুলবাড়িয়া রেলওয়ে জামে মসজিদে প্রায় তিন যুগ ধরে আমি খেতাবতের দায়িত্ব পালন করে আসছি। এই দীর্ঘ সময়ে আমি তাঁকে অত্যান্ত সজ্জন, নিষ্ঠাবান, খোদাভিরু এবং অমায়িক ভালো মানুষ হিসেবে পেয়েছি। সুদীর্ঘ সময় এই মসজিদে তাঁর খেদমত ও অবদানের কথা মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

তিনি আরো বলেন, আমরা মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন এবং পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহ তায়ালার নিকট তাঁর আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করছি। আল্লাহ মরহুমের সকল ভুলভ্রান্তি ক্ষমা করে তাঁকে আপন রহমতের বারিধারায় সিক্ত করুন, আমীন।

এ জাতীয় আরো সংবাদ

দক্ষিণ আফ্রিকায় ৫ প্রবাসী বাংলাদেশী নিহত

নূর নিউজ

আ. লীগ থেকে পদত্যাগের ঘোষণা দিলেন কাদের মির্জা

আলাউদ্দিন

করোনায় আরো ২২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২ সহস্রাধিক

আনসারুল হক