৮ মাসে পবিত্র কোরআনের হাফেজ হলেন শিশু সাইমন

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের উজানচর নুরে মদিনা সুন্নিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থী ৮ বছর বয়সে শিশু সাইমন ইসলাম মাত্র আট মাসে পবিত্র কোরআন মুখস্থ করে অনন্য নজির সৃষ্টি করেছেন। উপজেলার উজানচর নুরে মদিনা সুন্নিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্রের এই কৃতিত্বে খুশি শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী ও তাঁর মাতা-পিতা। উপজেলায় সাইমনই প্রথম মাত্র আট মাসে পবিত্র কোরআন মুখস্থ করেছেন। এর আগে উপজেলায় এমন নজির আর ঘটেনি।

ছোটবেলা থেকেই কোরআন হিফজের প্রতি ছিল সাইমনের প্রবল ইচ্ছা ও আকর্ষণ। যার কারণে স্বল্প সময়ে সম্পূর্ণ কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছে ছোট্ট বালকটি। হাফেজ সাইমনের বাঞ্ছারামপুর উপজেলার বাঞ্ছারামপুর গ্রামের বটতলী এলাকার মো. আশরাফুল ইসলামের ছেলে। তাঁর বাবা পেশায় একজন রিকশাচালক।

হাফেজ সাইমনের বাবা আশরাফুল ইসলাম বলেন, আমি পেশায় একজন রিকশাচালক হলেও আমার অনেক ইচ্ছা, আমার ছেলে একজন কোরআনের আলেম হবে। আল্লাহর অশেষ রহমতে মাত্র আট মাসে আমার ছেলে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে। আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন আল্লাহ তাআলা এবং রাসুল (সা.)-এর অসিলায় বড় হয়ে যেন ইসলামের খেদমত করতে পারে।

মাদরাসার সভাপতি মোকবল হোসেন বলেন, আমাদের মাদরাসায় সাইমন নামক শিশুটি মাত্র আট মাসে পবিত্র কোরআনের হাফেজ হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

মুখে বললেও বাস্তবে নির্বাচন কমিশনের ক্ষমতা নেই: ড. তোফায়েল আহমেদ

নূর নিউজ

তেলে ভ্যাট, চিনি-চাল-খেজুরে শুল্ক কমালো সরকার

নূর নিউজ

ফিতরা যাদের দেওয়া যায় না

নূর নিউজ