অসহায় নারীদের হাতে ঘুরে দাঁড়ানোর সম্বল তুলে দিলো সাইলেন্ট হ্যান্ড সাপোর্ট

সাইলেন্ট হ্যান্ড সাপোর্ট সোসাইটির উদ্যোগে রাজধানীর রায়েরবাজারে প্রশিক্ষণার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। একইসঙ্গে তাদের সনদপত্র দেওয়া হয়।

এ উপলক্ষে (২৮ এপ্রিল, বৃহস্পতিবার) সংগঠনের রায়েরবাজারের ‘সোসাইটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, ‘বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় ও তৃতীয় ব্যাচের অংশগ্রহণকারীদের মধ্যে এসব সেলাই মেশিন ও সনদ বিতরণ করা হয়েছে।১৩ জন প্রশিক্ষণার্থী ৩ মাস প্রশিক্ষণ নিয়েছে।’

অনুষ্ঠানে সংগঠনের সহ সভাপতি নাহিদ আহমাদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিন ইকবাল, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক আমিন ইকবালসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘কম শিক্ষিত ও পিছিয়ে পড়া মানুষদের কারিগরি শিক্ষায় এগিয়ে নিতে আমাদের এ আয়োজন। আমরা চাই, কর্মহীন মানুষদের শিক্ষিত ও যোগ্যরূপে গড়ে তুলে সমাজে তাদের প্রতিষ্ঠিত করতে।’

সভাপতি বলেন, ‘আমাদের এই ট্রেনিং সেন্টারে বিনামূল্যে শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিতে পারেন। আজ প্রথম ব্যাচের আটজনকে সেলাই মেশিন ও সনদ দেওয়া হলো। বাকি আরও দুই ব্যাচে প্রায় ৩০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছেন।’

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক আমিন ইকবাল বলেন, একজন মানুষকে তার দিনাতিপাত করার জন্য কয়েকদিনের আহারের ব্যবস্থা না করে ঘুরে দাঁড়িয়ে স্বাবলম্বী হওয়ার এই প্রচেষ্টা আমার কাছে খুব ভালো লেগেছে। ঈদ উপলক্ষে তাদেরকে ঈদ সামগ্রী বিতরণ করলে কিছুদিনের মধ্যেই হয়তো তারা আবারো পূর্বের অবস্থায় ফিরে যেতো। এখন তারা চাইলেই নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি নারীদের সামাজিক উন্নয়নে কাজ করতে পারছে। এজন্য সাইলেন্ট হ্যান্ড সাপোর্ট সোসাইটিকে আমি অভিনন্দন জানাই।

এসময় প্রশিক্ষণ নেয়া শিক্ষার্থীরা তাদের মতামত জানান। প্রশিক্ষণ ও সেলাই মেশিন পেয়ে আবেগাপ্লুত প্রশিক্ষণার্থীরা বলেন, এটি আমাদের ঘুরে দাঁড়ানোর সম্বল। আমরা এখন নিজেরা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি পরিবারে কন্ট্রিবিউট করতে পারব। এমন অনন্য সুযোগ করে দেওয়ার জন্য সাইলেন্ট হ্যান্ড সাপোর্ট সোসাইটিকে ধন্যবাদ জানাচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ

ফটিকছড়িতে আশ্রয়ণ প্রকল্পে মসজিদ নির্মাণ কাজ শুরু

আনসারুল হক

রাজধানীতে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের ভ্যান বিতরণ

নূর নিউজ

কম্বল পেলেন দারুল মা’আরিফের শিক্ষার্থীসহ ৫০ শীতার্ত

নূর নিউজ