চলমান সংকট নিরসনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

বাংলাদেশ বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক চরম অস্থিরতা বিরাজ করছে। চলমান এই গভীর সংকট থেকে উত্তরণে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেছেন, আর এটা সম্ভব একটি ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’প্রতিষ্ঠা নিশ্চিত করার মাধ্যমে। কারন অতীতে বাংলাদেশে দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত কোনো নির্বাচনই সর্ব মহলে গ্রহনযোগ্যতা পায় নাই । অতীতে দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচন গুলোতে ক্ষমতাসীনরা কখনও পরাজিত হওয়ার নজির নেই।

ক্ষমতাসীনরা পেশি শক্তির প্রয়োগ ও ক্ষমতার অপব্যবহার করে নিজেদের গদি টিকিয়ে রেখেছে। অন্যদিকে নির্দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত ৯১, ৯৬, ২০০১ ও ২০০৮ এর নির্বাচনগুলো দেশ-বিদেশে সর্ব মহলে গ্রহণযোগ্যতা পেয়েছে। জনগণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে। সামরিক-বেসামরিক প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করেছে। তাই নির্দলীয় সরকারের অধীনে সকল দলের অংশ গ্রহনে সুষ্ঠু নির্বাচনের দাবী এখন গণ দাবীতে পরিনত হয়েছে। জনগণ রাতের অন্ধকারে আর কোন প্রহসনের নির্বাচন দেখতে চায়না।

আজ ২ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিস আমেলার বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমীর শায়খুল হাদীস মাওলানা শেখ আজীম উদ্দীন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা আঃ মান্নান, হাজী জালাল উদ্দিন বকুল, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা সুলতান মহিউদ্দিন,মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা রুহুল আমিন, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী,মাওলানা রশিদ আহমদ, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা ইলিয়াস মাদারীপুরী,অধ্যক্ষ ডাক্তার নিয়ামত আলী ফকির, মাওলানা সাইফুল ইসলাম জামালী, মুফতি শিহাবুদ্দিন, মাওলানা সানাউল্লাহ ফিরোজ, মাওলানা গাজী ইউসুফ, হাফেজ আবুল কাশেম রায়পুরী ও মাওলানা আলামিন প্রমুখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, ইসলামী হুকুমত ছাড়া দেশের শান্তি প্রতিষ্ঠা হবে না, জনগণ তাদের ন্যায্য অধিকার ফিরে পাবে না। খেলাফত রাষ্ট্র ব্যবস্থায়ই জনগণের জান মাল-ইজ্জত ও নিরাপত্তার একমাত্র গ্যারান্টি।

এ জাতীয় আরো সংবাদ

রোজার প্রথম সপ্তাহেই চিনির দাম ৫ টাকা কমবে: বাণিজ্যমন্ত্রী

নূর নিউজ

সারাদেশে ২১১ প্লাটুন বিজিবি মোতায়েন

নূর নিউজ

সন্দেহের বশে মুসলিম শ্রমিককে হত্যা করায় দেশের শীর্ষ উলামায়ে কেরামের নিন্দা

নূর নিউজ