সৌদিতে বিনামূল্যে টিকা পাবে বাংলাদেশিরা

ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুলাইহান বলেছেন, বাংলাদেশ থেকে সৌদি আরবে যাওয়া কর্মীরা দক্ষ ও কর্মনিষ্ঠ। তাদের কাজের দক্ষতায় দেশটির নিয়োগদাতারাও সন্তুষ্ট। সৌদি আরবে কর্মরত প্রত্যেক বাংলাদেশি নাগরিককে বিনামূল্যে করোনা টিকা দেবে সৌদি সরকার।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলীর সঙ্গে সাক্ষাত শেষে এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত। এসময় ফেরত যেতে না পারা ও নতুন ভিসা প্রাপ্তদের সৌদি আরবে নিয়ে যেতেও দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান রাষ্ট্রদূত। সাক্ষাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করলে তার জবাবে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বাংলাদেশের পর্যটন খাতে সৌদি আরবের বিনিয়োগকারীদের স্বাগত জানানো হবে।

প্রতিমন্ত্রী বলেন, সৌদি বিনিয়োগকারীদের সাথে বাংলাদেশের পর্যটন উন্নয়নে একত্রে কাজ করাটা হবে আনন্দের। একই সাথে আমরা এভিয়েশন শিল্পের উন্নয়নেও একত্রে কাজ করতে পারবো বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

কোভিড-১৯ মহামারির এই সময়ে সৌদি আরবে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের দিকে খেয়াল রাখায় সৌদি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

বর্তমানে বিশেষ ব্যবস্থায় বিমান সৌদি আরবে ফ্লাইট পরিচালনা করছে জানিয়ে প্রতিমন্ত্রী বিমানের সিডিউল ফ্লাইট পরিচালানার অনুমোদন ও কোভিড-১৯ এর কারণে সৌদি আরবে ফেরত যেতে না পারা ও নতুন ভিসাপ্রাপ্ত ৮৬ হাজার বাংলাদেশি কর্মীর দ্রুত ফেরত যাওয়ার ব্যবস্থা নেয়ার জন্য সৌদি রাষ্ট্রদূতকে আহ্বান জানান।

এ জাতীয় আরো সংবাদ

ওমরা করতে গিয়ে সৌদি আরবে প্রবাসীর মৃত্যু

নূর নিউজ

কাতারের দক্ষিণ মাদিনা খলিফায় বাংলাদেশী দুটি প্রতিষ্ঠানের যাত্র শুরু

নূর নিউজ

আমরা এই সরকারকে ধরবো, যেরকম ছাই দিয়ে মাছ ধরে: মান্না

নূর নিউজ