বাগদাদে ফের গোয়েন্দা কর্মকর্তা হত্যা

নূর নিউজ ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে আরো এক সিনিয়র গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। বাগদাদের পূর্বাঞ্চলে এই ঘটনা ঘটে। নিহত গোয়েন্দা কর্মকর্তার নাম নিবরাস আবু আলী।

খবরে বলা হয়, ইরাকের গোয়েন্দা কর্মকর্তারা কয়েকটি সন্ত্রাসী অভিযান ব্যর্থ করে দেওয়ার পর এই ঘটনা ঘটল। সন্ত্রাসীরা দেশটির বেসামরিক নাগরিকদের ওপর হামলার পরিকল্পনা করছিল। তবে গোয়েন্দা কর্মকর্তা হত্যার বিষয়ে ইরাক সরকার আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি।

কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, আল আরাবিয়ার খবরে সেটা স্পষ্ট করে বলা হয়নি। তবে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী আইএসের বিরুদ্ধে অভিযান পরিচালনার সঙ্গে হত্যাকাণ্ডের সম্পৃক্ততা আছে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। এর আগে চলতি বছরের মার্চ মাসে ইরাকের পশ্চিমাঞ্চলে এক গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়।

ইরাকের সাদ্দাম সরকারের কাছে ব্যাপক গণবিধ্বংসী অস্ত্র রয়েছে- এমন অজুহাত তুলে ২০০৩ সালে ইরাকে সামরিক আগ্রাসন চালায় মার্কিন সরকার। সাদ্দাম সরকারের পতন হলেও আমেরিকা সেখান থেকে সেনা প্রত্যাহার করেনি। এতে ইরাকের জনগণের ভেতরে প্রচণ্ডভাবে মার্কিনবিরোধী মনোভাব তৈরি হয়েছে। এরই জের ধরে ইরাকে আমেরিকার বিভিন্ন স্থাপনায় মাঝেমধ্যেই রকেট হামলা হয়। এছাড়া দেশটিতে শিয়া-সুন্নি দ্বন্দ্বও বেশ প্রকট।

এ জাতীয় আরো সংবাদ

বিশ্বজুড়ে কলেরার ঝুঁকিতে ১০০ কোটি মানুষ: জাতিসংঘ

নূর নিউজ

ইমরানকে ক্ষমতাচ্যুত করার পেছনে কার হাত ছিল? জানালেন ফজলুর রহমান

নূর নিউজ

বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করবে না আদানি, বকেয়া দেওয়ার অনুরোধ

নূর নিউজ