বায়তুল মোকাররমের খতিব মাওলানা সালাহউদ্দিনের ইন্তেকাল

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমেরর সাবেক খতিব অধ্যাপক মাওলানা সালাহউদ্দিন মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মাওলানা সালাহউদ্দিন বৃহস্পতিবার বিকেল ৫টা ২০ মিনিটের দিকে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার হার্টে রিং পরানো হয়েছিল।

২০০৯ সালের ১ জানুয়ারি বায়তুল মোকাররমের খতিব হিসেবে মাওলানা সালাহউদ্দিনকে নিয়োগ দেয় ধর্ম মন্ত্রণালয়। তবে শারীরিক অসুস্থতা ও বার্ধক্যজনিত কারণে কয়েক বছর ধরে তিনি নামাজ পড়াতে পারেননি। তিনি ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত মাদ্রাসা-ই-আলিয়া, ঢাকার ভারপ্রাপ্ত প্রিন্সিপালের দায়িত্ব পালন করেন।

জাতীয় মসজিদের খতিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের একান্ত সচিব মো. দেলোয়ার হোসেন জানান, বায়তুল মোকাররমের খতিবের নামাজে জানাজা শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরো সংবাদ

পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির

নূর নিউজ

কেন ৫ শতাংশ বেতন বৃদ্ধি, জানালেন পরিকল্পনামন্ত্রী

নূর নিউজ

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ৭

নূর নিউজ