নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ইমরান খানের দল

পাকিস্তানের জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইমরান খান। সেই সঙ্গে কোনো অবস্থাতেই চলমান অ্যাসেম্বলিতে বসবেন না বলেও কঠোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ক্ষমতা হারানোর পর প্রথমবারের মতো সোমবার (১১ এপ্রিল) পার্লামেন্টে হাজির হন সদ্য সাবেক এই প্রধানমন্ত্রী। সেই সঙ্গে পিটিআই সংসদীয় দলের বৈঠকে অনুষ্ঠিতব্য নির্বাচন বর্জনের ঘোষণাও দিয়েছেন তিনি।

তবে সদস্যরা বলেন, তাদের সঙ্গে হাউসে লড়াই করা উচিত, মাঠ খালি রাখা চলবে না।

এর আগে পিটিআই সংসদীয় দলের বৈঠকে পদত্যাগের কথা জানালে সদস্যরা ইমরান খানকে আশ্বস্ত করে বলেন, আমাদের আসন আপনাদের ভরসা, আপনারা যখন খুশি পদত্যাগ করুন। এ সময় পিটিআই সিনেটর ফয়সাল জাভেদও ভরসা দিয়ে বলেন, পুরো দল ঐক্যবদ্ধ।

এদিকে, ইমরান খানের নির্দেশে জাতীয় পরিষদের পিটিআই সদস্যরা পদত্যাগ শুরু করেছেন। এরই মধ্যে ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করেছেন আলী জাইদি। টুইটারে পদত্যাগের ছবি শেয়ার করে তিনি লিখেছেন, আমি আমার পদত্যাগপত্র পিটিআই চেয়ারম্যানের কাছে জমা দিয়েছি।

সেই সঙ্গে তিনি আরও লিখেছেন, ‘পাকিস্তানের সার্বভৌমত্বের সিদ্ধান্ত এখন রাজপথের জনগণই নেবে, লুটেরা নয়।’

উল্লেখ্য, বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে নির্বাচিত সরকারের পতন ও ‘আমদানি করা’ সরকার ক্ষমতায় আসীন হওয়ার প্রতিবাদে আগামী বুধবার (১৩ এপ্রিল) থেকে পুরো পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছেন ইমরান খান।

সোমবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জ্যেষ্ঠ নেতা ও ইমরান সরকারের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে ইতোমধ্যেই গোটা পাকিস্তানজুড়ে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ পার্টির আয়োজনে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার (১০ এপ্রিল) রাতে ইমরান খানের প্রতি সংহতি জানিয়ে ওই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সূত্র: ডেইলি জং

এ জাতীয় আরো সংবাদ

আফগানিস্তানে থাকছে ৬৫০ মার্কিন সেনা

আনসারুল হক

তিস্তা চুক্তি ১১ বছর ধরে আটকে আছে, এটা লজ্জার : মোমেন

নূর নিউজ

ভোট জালিয়াতি, সহায়তা বাতিলে আইএমএফকে চিঠি দিচ্ছেন ইমরান খান

নূর নিউজ