২ জুন ঢাকায় ওলামা মাশায়েখ সম্মেলন করবে উলামা মাশায়েখ আইম্মা পরিষদ

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজী বলেছেন, একটি কুচক্রি মহল বিদেশী অপশক্তির মদদপুষ্ট হয়ে ১১৬ জন বরেণ্য আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে তালিকা করে দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে চায়। দেশের সার্বিক অবস্থা ভাল নয়। বিশ্ব রাজনীতির নানা ধরণের টানাপোড়ন চলছে। নাগরিক অস্থিরতার এই সময়ে ঘাদানিকের মিথ্যা তথ্যে পরিপূর্ণ শ্বেতপত্র বহুমাত্রিক ষড়যন্ত্রের অংশ বলেই প্রতীয়মান হয়। স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয়ও বলেছেন, ‘গণকমিশনের আইনী কোন ভিত্তি নেই’। তাহলে শ্বেতপত্র তৈরি করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা কেন রুখে দেয়া হচ্ছে না?

আজ সোমবার পুরানা পল্টনস্থ একটি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুফতী বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত বিশেষ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মুফতী মাঈনুদ্দিন খান তানভীর, মাওলানা বেলাল হোসাইন ফারুকী, মুফতী রফিকুল ইসলাম, মাওলানা শাহজাহান নেজামী, মাওলানা আতিকুর রহমান, মুফতী আনিসুর রহমান প্রমুখ।

আল্লামা ফয়েজী বলেন, উলামায়ে কেরাম ও মাদরাসা সমূহ নিরবিচ্ছিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে জনতার মাঝে ইসলাম বোধ জাগ্রত রেখেছে। ঘাদানিক সেই উলামাদেরকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। যাতে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের একটি ভিত্তিকে দুর্বল করে দেয়া যায়। তিনি ইসলামবিরোধী সকল অপকর্মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব-ভূখন্ড, ঈমান ও ইসলামের স্বাধীনতা রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

আগামী ২রা জুন অনুষ্ঠিতব্য জাতীয় ওলামা সম্মেলন বাস্তবায়নে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নেতৃবৃন্দ জাতির ক্রান্তিকালে ২ জুনের ওলামা সম্মেলনকে ভরপুর কামিয়াবী করার আহ্বান জানান।

এ জাতীয় আরো সংবাদ

ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ

নূর নিউজ

ওমরাহ করতে গেলেন সাকিব আল হাসান

নূর নিউজ

আগামীকাল হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সভা

নূর নিউজ