নভেম্বরের শেষে আংশিক খুলে দেওয়া হবে বঙ্গবন্ধু টানেল

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

আগামী ২৬ নভেম্বর বঙ্গবন্ধু টানেলের আংশিক খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৯ নভেম্বর) সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

সারাদেশে সেতু নির্মাণের প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “দক্ষিণ এশিয়ায় এর আগে একসঙ্গে ১০০ সেতুর উদ্বোধন হয়েছে বলে মনে হয় না। পদ্মা সেতু শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তের প্রকাশ।”

আওয়ামী লীগের সম্মেলন বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “বৈশ্বিক সংকট চলার কারণে ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিল জাঁকজমক হবে না। জাতীয় সম্মেলনের আগে সারা দেশের কাউন্সিলগুলো শেষ করা হবে। জাতীয় কাউন্সিলের জন্য ১১টি উপকমিটি হয়েছে।”

নির্বাচন কমিশনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “গণতন্ত্র বিকাশমান প্রক্রিয়া। আমাদের চেষ্টা আছে, সেই সঙ্গে আছে ভুলত্রুটি এবং সংশোধনের চেষ্টাও। নির্বাচন কমিশন নির্বাচন করবে।”

তিনি আরও বলেন, “কমিশন যেটা আছে, সেটা ‘আজিজ মার্কা’ কমিশন না। আইনগতভাবে কমিশন কাজ করবে। এ কমিশনের অধীনে নির্বাচনে অংশ নিতে বিএনপির আপত্তি কোথায়?”

বৈশ্বিক সংকট প্রসঙ্গে তিনি বলেন, “সামনে অর্থনৈতিক বড় সংকট আসছে। সরকার সেটি সামাল দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। অনেকের তুলনায় বাংলাদেশ এখনও স্বস্তিদায়ক অবস্থানে আছে। সংকটের আলামত আছে বলেই প্রধানমন্ত্রী বারবার এটি উল্লেখ করছেন।”

পদ্মা সেতুর পর এবার দৃশ্যমান হয়েছে দেশের প্রথম কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। আগামী মাসে এই টানেল চালু হওয়ার কথা রয়েছে। টানেল চালু হলে দৈনিক ১৭ হাজার ২৬০ এবং বছরে ৭৬ লাখ যানবাহন চলাচল করতে পারবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল ঘিরে চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার জেলার যোগাযোগব্যবস্থার ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে। পাশাপাশি যোগাযোগব্যবস্থার সুবিধা নিয়ে নতুন শিল্প-কারখানা গড়ে তোলার উদ্যোগও ইতোমধ্যে শুরু হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

লকডাউনের প্রথম দিনে রাজধানীতে ৭৫৫ জন আটক

আনসারুল হক

ঢাকায় জমি ও ফ্ল্যাট মালিকদের সবার কালো টাকা আছে : অর্থমন্ত্রী

নূর নিউজ

যে ৫ স্থানে অবস্থান নেবে বিএনপি

নূর নিউজ