পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনতে সরকার ব্যর্থ

ক্ষমতাভোগী সিন্ডিকেট দেশের অর্থ নানা উপায়ে বিদেশে পাচার করছে বলে অভিযোগ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ রেজাউল করীম।

তিনি বলেছেন, রিজার্ভ ইস্যুতে দেশ আজ আর্থিকভাবে পঙ্গু। সাম্প্রতিক প্রতিবেদনে বিগত ১৬ বছরে বিদেশে যে পরিমাণ অর্থপাচারের কথা বলা হচ্ছে, তা সর্বশেষ দুই অর্থবছরের মোট বাজেটের প্রায় সমপরিমাণ। অর্থ পাচার রোধ ও পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনতে সরকার ব্যর্থ হয়েছে।

রোববার ঐতিহাসিক চরমোনাই বার্ষিক অগ্রহায়ণের মাহফিলের ৩য় দিন সকালে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ছাত্র গণজমায়েতে চরমোনাই পীর এসব কথা বলেন।

নির্বাচন নিয়ে তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি না হলে নির্বাচনে অংশগ্রহণ করবে না ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিরোধী দলগুলোর সমন্বয়ে সুষ্ঠু নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার কথা জানান তিনি।

ছাত্র গণজমায়েতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম বলেন, প্রত্যেক শিক্ষার্থী তার নিজ ধর্মীয় শিক্ষা গ্রহণের অধিকার সংবিধান স্বীকৃত। তাই শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা নিশ্চিত করা সরকারের কর্তব্য।

এ সময় তিনি নতুন শিক্ষা কারিকুলামে শিখনকালীন মূল্যায়নের পাশাপাশি সব পাবলিক পরীক্ষায় সামষ্টিক মূল্যায়নে ধর্ম শিক্ষাকে বাধ্যতামূলক করতে দাবি জানান।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় ছাত্র গণজমায়েতে বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সাবেক সভাপতি ও জাতীয় শিক্ষক ফোরাম সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, শেখ ফজলুল করীম মারুফ, নূরুল ইসলাম আল আমিন প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

পাকিস্তানে বেশ সাড়া জাগানো নির্বাচন হয়েছে: প্রধান নির্বাচন কমিশনার

নূর নিউজ

মাদক ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে যুব সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে

নূর নিউজ

ভয় পায় বলে বিএনপি নির্বাচনে আসে না

নূর নিউজ