সাগর রুনির হত্যা মামলার প্রতিবেদন দাখিলের ১০০ তম দিন আজ

সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার প্রতিবেদন দাখিলের জন্য এক শ তম দিন আজ। এর আগে আরো ৯৯ বার সময় নিয়েছে মামলার তদন্তকারী সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আদালত সূত্রের তথ্য অনুযায়ী, আজ প্রতিবেদন উপস্থাপনের জন্য নির্ধারিত দিন। তবে গতকাল সন্ধ্যা পর্যন্ত তদন্ত সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নির্ধারিত সাধারণ নিবন্ধন শাখায় কোনো প্রতিবেদন দাখিল করেনি।

দীর্ঘ সময় পেরোলেও মামলার তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়ায় হতাশ সাগর-রুনির পরিবার।

তদন্ত সংস্থা র‌্যাব বলছে, গুরুত্ব সহকারে মামলাটি তদন্ত করা হচ্ছে। রাষ্ট্রপক্ষ বলছে, মামলার তদন্ত সংস্থা যদি তদন্ত করতে না পারে অন্য কোনো সংস্থা দিয়ে তদন্ত করা যেতে পারে।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন।

তখন বাসায় ছিল তাদের সাড়ে চার বছরের ছেলে মাহির সরোয়ার মেঘ। হত্যাকাণ্ডের পর রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি মামলা করেন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন কর্তারা বলেছিলেন, ৪৮ ঘণ্টার মধ্যেই খুনিদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হবে। অথচ এরপর দীর্ঘ ১১ বছর পার হলেও এখনো মামলার বিচারই শুরু করা যায়নি।

এ জাতীয় আরো সংবাদ

সয়াবিন তেলের নতুন দাম কার্যকর ১ মার্চ

নূর নিউজ

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

নূর নিউজ

সংসদ সচিবালয় কোয়ার্টারে ছাত্রলীগ নেত্রীর ঝুলন্ত লাশ

আনসারুল হক