ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তনে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ অক্টোবর) বেলা ১১ টা ১০ মিনিটে বিশেষ সমাবর্তনের উদ্বোধন করেন সমাবর্তন সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বেলা ১১টায় সমাবর্তন বক্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে উপস্থিত হন। এরপর তিনি সমাবর্তন শোভাযাত্রার সঙ্গে সমাবর্তনের মূল মঞ্চে ওঠেন।

বিশেষ এই সমাবর্তনে সাধারণ সমাবর্তনের মতো বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের ডিগ্রি ও সম্মাননা দেওয়া হবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে (মরণোত্তর) ডক্টর অব লজ ডিগ্রি দেওয়া হবে।

এবারের বিশেষ সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ আর্টিকল ১০(১) অনুযায়ী এবং রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের সদয় অনুমতিক্রমে সমাবর্তনে সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সমাবর্তনে শিক্ষার্থী ১২ হাজার ৪৯৬ জন, শিক্ষক প্রায় ৭৫০ জন, রেজিস্টার্ড গ্র্যাজুয়েট এক হাজার, অ্যালামনাই ৫০০ জন, বিদেশি শিক্ষক-শিক্ষার্থী প্রায় ১৫০ জন এবং তিন হাজার অতিথি উপস্থিত থাকবেন।

অতিথিদের মধ্যে থাকবেন বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা, মন্ত্রী ও সংসদ সদস্য, ঢাকায় বিদেশি দূতাবাস/ হাইকমিশনের রাষ্ট্রদূত/হাইকমিশনার/ চার্জ দ্য অ্যাফেয়ার্স, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং সুধীজন উপস্থিত থাকবেন।

 

এ জাতীয় আরো সংবাদ

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মিগজাউম : নৌযান চলাচলে সতর্কতা

নূর নিউজ

যুক্তরাষ্ট্রের আদালতে মামলা করবে বাংলাদেশ, প্রতিনিধি নিয়োগ চুড়ান্ত

আনসারুল হক

এবারের ঈদযাত্রায় প্রাণ গেল ৩২৩ জনের

আনসারুল হক