মায়ের জন্য শুভেচ্ছাবার্তা

মা আমাদের জন্য সবচেয়ে মূল্যবান সম্পদ। বিশ্বজুড়ে মা দিবস পালিত হয় মে মাসের দ্বিতীয় রোববার। এই দিনকে ঘিরে থাকে অনেক আয়োজন। মাকে হয়তো মুখ ফুটে আমরা ভালোবাসার কথা বলতে পারি না আলাদা করে। কিন্তু মেসেজ কিংবা কার্ডে লিখে জানানো তো যায়! এমন উপহার পেলে মা-ও খুশি হয়ে যাবেন, সন্দেহ নেই। আমাদের মায়েদের জন্য এমন আয়োজনও তো করা হয় না আসলে। তাই আপনার যতই বাঁধো বাঁধো ঠেকুক, মাকে এই বিশেষ দিনে লিখে জানাতে পারেন মনের কথাটি।

মা দিবসের ইতিহাস

প্রতিবছর বিভিন্ন দেশে বিভিন্ন সময় মা দিবস পালন করার রীতি রয়েছে। ১৯০০ সালে আনা জার্ভিস নামে একজন আমেরিকান নারী তার প্রয়াত মায়ের সম্মানে গির্জায় একটি উপাসনার আয়োজন করেছিল, সেদিন থেকে শুরু হয় মা দিবস উদযাপন। পরবর্তী সময়ে ১৯১৪ সালে প্রেসিডেন্ট উড্রো উইলসন এই দিনটিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করেন। আমাদের দেশসহ অনেক দেশে প্রতি বছর মে মাসে দ্বিতীয় রোববার এই দিনটি পালন করা হয়। জেনে নিন মায়ের জন্য কিছু শুভেচ্ছাবার্তা-

* তোমার পুরো জীবনটাই পরিবার এবং সন্তানের জন্য উৎসর্গ করেছো, তোমাকে জানাই মা দিবসের শুভেচ্ছা।

* তুমি আমার জীবনের প্রথম শিক্ষক, তোমার কাছেই কথা বলতে শেখা। তোমার মুখের ভাষাই আমার মাতৃভাষা। সেই ভাষাতেই শুভেচ্ছা জানালাম তোমায়। মা, তোমাকে মা দিবসের শুভেচ্ছা।

* কত ঝড় এসেছে, কত কঠিন সময়, তুমি সবকিছু থেকে সামলে রেখেছো, আগলে রেখেছো আমাকে। আমি তোমার ঋণ কখনোই শোধ করতে পারবো না। শুধু জেনে রেখো, ভালোবাসি মা!

* কতজনকে কত কী বলা হয় প্রতিদিন। কেবল তোমাকেই কখনো বলা হয় না, ভালোবাসি মা। আজ এই বিশেষ দিনে তোমাকে বলে দিলাম আমার না বলা কথাটি। আমি জানি, আমি না বললেও তুমি জানো, আমি তোমাকে ভালোবাসি মা!

* তুমি ছাড়া এই পৃথিবী কি কখনো এত সুন্দর হতো? কখনো কি এত ভালোলাগায় ভরে উঠতো চারপাশ? মাগো, তোমার চোখেই দেখেছি পৃথিবীর প্রথম আলো, তোমাকে ভালো না বেসে কি থাকা যায়! মা দিবসে তোমাকে জানাই পৃথিবীর সবটুকু ভালোবাসা।

এ জাতীয় আরো সংবাদ

তালেবানের বাৎসরিক আয় ১৬০ কোটি ডলার, এতো টাকার উৎস কী?

নূর নিউজ

নামাজের বিরতি নিয়ে প্রশ্ন তোলায় যাত্রীকে গ্রীনলাইনে না উঠার আহ্বান

নূর নিউজ

হারিয়ে যাওয়া আল-আযহারের মেধাবী শিক্ষার্থী রাকিনের সন্ধান চেয়ে আজহারির পোস্ট

নূর নিউজ