৮ সৌদি প্রবাসীর মুক্তির দাবি পরিবারের

সৌদি আরবে আটক আট প্রবাসী বাংলাদেশির মুক্তি ও কর্মস্থলে ব্যবসা কার্যক্রম অব্যাহত রাখতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগীদের পরিবার।

বক্তব্যে ভুক্তভোগী পরিবারের সদস্য মো. নুরুল কবির বলেন, গত ৫ আগস্ট ছাত্র জনতার আন্দোলনে স্বৈরাচার সরকারের পতন হয়। বৈষম্যবিরোধী এই ছাত্র আন্দোলনে দেশের সর্বস্তরের মানুষের পাশাপাশি বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদেরও অকুন্ঠ সমর্থন ছিল চোখে পরার মত।

তারই ধারাবাহিকতায় ফ্যাসিস্ট সরকারের পতনের পর  থেকে দেশ এবং দেশের বাইরে সব বাংলাদেশিরাই বিজয় উল্লাসে মেতে উঠেন। তেমনিভাবে সৌদি আরবের মাহাইল, আবাহাতে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে গত ১৬ আগস্ট বিএনপি, জামায়াত, হেফাজতে ইসলাম ও ইসলামী আন্দোলনের সমর্থকরা দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, সে দোয়া মাহফিল ও আলোচনা সভায় স্থানীয় প্রবাসী বাংলাদেশীরা অংশ নেন। এই ঘটনাকে কেন্দ্র করে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজক আট বাংলাদেশিকে আটক করে নিয়ে যায় মাহাইল থানা পুলিশ। যারা গত ২৩ দিন ধরে সৌদি আরবের কারাগারে আটক রয়েছেন। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিদের আটকের কারণে তাদের পরিবার আজ অসহায় দিনযাপন করছেন।

সৌদি পুলিশের হাতে আটক হওয়া সেই প্রবাসী বাংলাদেশিরা হচ্ছেন চট্টগ্রামের বাঁশখালী থানার মোহাম্মদ জয়নাল আবেদীন, হাফেজ রহমতুল্লাহ, মো. খলিলুর রহমান, মোহাম্মদ ওমর ফারুক, চট্টগ্রামের সাতকানিয়া থানার সেলিম উল ইসলাম, মাওলানা ইউসুফ ও বান্দরবান থানার মো. আশরাফুল ইসলাম।

এ জাতীয় আরো সংবাদ

সাম্প্রদায়িক মোদিকে এনে বঙ্গবন্ধুকে অপমান করবেন না : ডা. জাফরুল্লাহ

আলাউদ্দিন

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

নূর নিউজ

রমজানে পণ্যের অবৈধ মজুত ঠেকাতে মাঠে পুলিশ-র‍্যাব

নূর নিউজ